Logo
Logo
×

খবর

ছয় জেলায় সড়কে প্রাণ গেল ১০ জনের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮, ০১:০০ পিএম

প্রিন্ট সংস্করণ

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বাগেরহাটের মোল্লাহাটে চার নির্মাণ শ্রমিক, টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু-এলেঙ্গা মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চালকসহ ৩ জন, শরীয়তপুরে দম্পতি ও কুষ্টিয়ার ভেড়ামারায় মোটরসাইকেল আরোহী রয়েছেন। এদের মধ্যে শরীয়তপুরে নিহত দম্পতির কিছুদিনের মধ্যে ইতালি যাওয়ার কথা ছিল। এ নিয়ে ৮০ দিনে সড়কে প্রাণ গেল ৬০৪ জনের। বরিশালের আগৈলঝাড়ায় চালক মোবাইলে কথা বলায় একটি বাস গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ২৫ জন আহত হন। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বাগেরহাট : মোল্লাহাটে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। নিহতরা সবাই নির্মাণ শ্রমিক। তারা হলেন- মো. রুবেল শেখ (২৮), জাহাঙ্গীর (৩০), রানা (২৩) ও মঞ্জুর (৬৫)। বাগেরহাট-মাওয়া মহাসড়কের মোল্লাহাট উপজেলার বোয়ালিয়া এলাকায় বৃহস্পতিবার রাত ৮টার দিকে খুলনাগামী আল্লাহমহান নামের যাত্রীবাহী বাস নসিমনকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। রাতের ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই নির্মাণ শ্রমিক রুবেল শেখ মারা য়ান। আহত হন এক কলেজছাত্রসহ আরও ১০ নির্মাণ শ্রমিক। তাদের উদ্ধার করে রাতেই খুলনা ও গোপালগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা যান অপর নির্মাণ শ্রমিক মঞ্জুর। এ ছাড়া বৃহস্পতিবার ভোররাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নির্মাণ শ্রমিক রানা ও জাহাঙ্গীর হোসেন মারা যান। নিহত চার শ্রমিকের বাড়ি বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলায় বিভিন্ন গ্রামে।

এদিকে শুক্রবার দুপুরে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের অনার্স শেষবর্ষের ছাত্র কামাল হোসেনকে উন্নত চিকিৎসার জন্য মোল্লাহাট হাসপাতাল থেকে ঢাকায় নেয়া হয়েছে।

ভূঞাপুর ও কালিহাতী (টাঙ্গাইল) : বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গগামী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশা চালকসহ ৩ জন নিহত হয়েছেন। বঙ্গবন্ধু সেতু-এলেঙ্গা মহাসড়কের হাতিয়া নামক স্থানে শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিএনজির চালক ছবুর মিয়া রয়েছেন। বাকি দু’জনের পরিচয় পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা অফিসার ইনচার্জ মোশারফ হোসেন যুগান্তরকে বলেন, এলেঙ্গা থেকে ছেড়ে আসা বঙ্গবন্ধু সেতুগামী একটি সিএনজি মহাসড়কের হাতিয়ায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি অজ্ঞাত বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন ভূঞাপুর উপজেলার সার পলশিয়া গ্রামের ছবুর মিয়া। আহত হন দু’জন। বঙ্গবন্ধু পূর্ব থানা পুলিশ আহতদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়।

শরীয়তপুর : ইতালী যাওয়া হল না মিঠুন মণ্ডল দম্পতির। তার আগেই মিঠুন মণ্ডল (৩৬) ও তার স্ত্রী নন্দিতা রানী মণ্ডলের (৩০) প্রাণ কেড়ে নিল ঘাটক ট্রাক। ২ বছর আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর স্বামী মিঠুন মণ্ডল ইতালি চলে যান। ২ বছর প্রবাসে থেকে স্ত্রী নন্দিতা রানী মণ্ডলকে নিয়ে যাওয়ার জন্য কাগজপত্র তৈরি করেন। দু’দিন আগে মিঠুন মণ্ডল ইতালি থেকে দেশে আসেন। মিঠুনের বোন সুচিত্রা রানী মণ্ডল জানান, শরীয়তপুর-মাদারীপুর মহাসড়কের শরীয়তপুর সদর উপজেলার কাশিপুর হিন্দুপাড়া নামক স্থানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পৌঁছালে বিপরীত দিক থেকে ঘাতক ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে মিঠুন মণ্ডল দম্পতি মারা যায়।

ভেড়ামারা (কুষ্টিয়া) : কুষ্টিয়ার ভেড়ামারায় পিকআপের ধাক্কায় রাজা (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। উপজেলার ধরমপুর ইউনিয়নের সাতবাড়িয়া ভাঙ্গাপুল নামক স্থানে শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজার চাচা ও স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক জানান, রাজা মোটরসাইকেলে সাতবাড়ী থেকে ভেড়ামারার উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে ধরমপুরে পৌঁছলে পেছন থেকে একটি পিকআপ এসে ধাক্কা দেয়। রাস্তায় পড়ে গেলে পিকআপ তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাজা মারা যান।

আগৈলঝাড়া (বরিশাল) : গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের আগৈলঝাড়া উপজেলার পয়সাহাট থেকে শুক্রবার সকালে লোকবাস নাঈম (বরিশাল ব-১১-০০৬৪নং) ছেড়ে আসে। চালক রনি মোবাইলে কথা বলার কারণে মহাসড়কের বাইপাসের ফুলশ্রী ফকির বাড়ি চৌরাস্তা নামক স্থানে গাড়িটি গাছের সঙ্গে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় ২৫ জন আহত হন।

বাঘা (রাজশাহী) : উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা জাসদ (ইনু) সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে শুক্রবার এ দুর্ঘটনার শিকার হন তিনি। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম