Logo
Logo
×

শেষ পাতা

আজ ও কালকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আজ ও কালকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত

রাজধানীর বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠেয় সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের চাকরির মৌখিক ও লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শনিবার বিএনপি ও আওয়ামী লীগের পালটাপালটি সমাবেশ থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে জানানো হবে।

নিয়োগকারী কর্তৃপক্ষ অনিবার্য কারণবশত উল্লেখ করে পরীক্ষা স্থগিতের কথা জানিয়েছে। তবে ব্যক্তিগত আলাপচারিতায় সংশ্লিষ্ট কয়েকজন জানান, এ মুহূর্তে ঢাকায় প্রবেশ যেমন কঠিন আবার পরীক্ষা শেষে নিরাপদে ফিরে যাওয়া তার চেয়েও কঠিন। চাকরিপ্রত্যাশীদের যাতে কোনো ধরনের ঝামেলায় পড়তে না হয়, সে কারণে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের অধীন সমন্বিত আটটি ব্যাংকের মৌখিক পরীক্ষা, ডাক বিভাগের কেন্দ্রীয় সার্কেলের আটটি ক্যাটাগরির পদের লিখিত পরীক্ষার পূর্বনির্ধারিত দিন ছিল শনিবার। আর পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) চার ক্যাটাগরির লিখিত পরীক্ষা ছিল আজ। পরীক্ষার্থীদের অনুরোধে মানবিক বিবেচনায় এসব পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ ডাক বিভাগের অধীন পোস্টমাস্টার জেনারেল, কেন্দ্রীয় সার্কেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পোস্টমাস্টার জেনারেল, কেন্দ্রীয় সার্কেল, ঢাকার ১৫ থেকে ২০তম গ্রেডের ৮ ক্যাটাগরির ১১৩টি পদে ২৮ অক্টোবর অনুষ্ঠেয় নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। বাছাই-নির্বাচন কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা পরবর্তী সময়ে আয়োজনের বিষয়ে প্রার্থীদের মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে জানানো হবে।

নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা বৃহস্পতিবার যুগান্তরকে বলেন, অনেক প্রার্থী ইমেইলে ও ফোনে আমাদের কাছে পরীক্ষা পেছানোর অনুরোধ করেছেন। সব প্রার্থী যাতে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন, সেজন্য আমরা পরীক্ষা স্থগিত করেছি। পরীক্ষার নতুন তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।

পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, পিএ ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর নির্ধারিত ছিল। অনিবার্য কারণে এ পরীক্ষা স্থগিত করা হলো।

বাংলাদেশ ব্যাংকের অধীন সমন্বিত ৮টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসারের (জেনারেল) ১ হাজার ৬৯টি শূন্য পদে নিয়োগের জন্য আগের নির্ধারিত মৌখিক পরীক্ষা ছিল শনিবার। সমন্বিত আট ব্যাংকের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। ওইদিনে যাদের পরীক্ষা ছিল, তা স্থগিত করে নতুন করে তারিখ নির্ধারণ করা হয়েছে, যা শিগগিরই পরীক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

তবে জনতা ব্যাংকের অফিসার (আরসি) পদে আজকের পরীক্ষা স্থগিত করা হয়নি। এ পদে প্রায় ৬৬ হাজার প্রার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা। কিন্তু রাজনৈতিক কর্মসূচির কারণে এ পরীক্ষায় সব প্রার্থীর অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম