Logo
Logo
×

শেষ পাতা

ছুটির দিনে সড়কে ১৮ জনের প্রাণহানি

ফেনীতে সাবেক সেনা কর্মকর্তা ও তার স্ত্রী নিহত * মুকসুদপুরে ক্ষুব্ধ জনতার বাসে আগুন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ছুটির দিনে সড়কে ১৮ জনের প্রাণহানি

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় সাবেক সেনা কর্মকর্তা, ওসি ও আওয়ামী লীগ নেতাসহ ১৮ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ২৭ জন। শুক্রবার ছুটির দিন ও তার আগের দিন বৃহস্পতিবার এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ফেনীতে বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছেন সাবেক সেনা কর্মকর্তা ও তার স্ত্রীসহ তিনজন। মীরসরাইয়ে হাইচ মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ওসি নিহত এবং তার সন্তানসহ সাতজন আহত হয়েছেন। নাটোরের বড়াইগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান থেকে ফেরার পথে কাভার্ডভ্যান চাপায় স্থানীয় এক আওয়ামী লীগ নেতা নিহত হন। এছাড়া রাজধানী ঢাকা, বরিশাল, গোপালগঞ্জের মুকসুদপুর, নেত্রকোনার কলমাকান্দা, নওগাঁর রানীনগর, চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ড, পটুয়াখালী, পঞ্চগড় ও দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় বাকিরা নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর- 

ছাগলনাইয়া (ফেনী) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছাগলনাইয়ার নিজকুঞ্জরা এলাকায় শুক্রবার সন্ধ্যা ৭টায় বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৭টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-সেনাবাহিনীর সাবেক সিনিয়র ওয়ারেন্ট অফিসার ও সেনা কল্যাণের চট্টগ্রাম শাখার কর্মকর্তা আবু তাহের (৫৯) ও তার স্ত্রী সালমা আক্তার (৪৮), সিএনজি অটোরিকশা চালক মনা মিয়া (৩০)। তাদের সবার বাড়ি ছাগলনাইয়ার লাঙ্গলমোড়া গ্রামে। ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাদেক হোসেন জানান, তার ভাই চট্টগ্রামের মীরসরাইয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে স্ত্রীকে নিয়ে ফেরার পথে ওই দুর্ঘটনা ঘটে। 

ঢাকা : রাজধানীর নর্দায় শুক্রবার বিকালে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। তার বয়স আনুমানিক ৬৫ বছর। তবে ওই নারীর নাম পরিচয় জানা যায়নি। ঘাতক বাসটি জব্দ করেছে পুলিশ। এছাড়া মুগদায় বৃহস্পতিবার রাতে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেল ধাক্কা লেগে চালক নিহত হয়েছেন। তার নাম মো. ইমন খন্দকার (৪২)। এ ঘটনায় আহত হয়েছেন মোটরসাইকেল আরোহী ফারুক হোসেন (৪০)। ইমন ও ফারুক ট্রাক মালিক ছিলেন। তাদের বাসা দক্ষিণ মান্ডা এলাকায়। ইমনের লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। আহত ফারুক হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

মীরসরাই (চট্টগ্রাম) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ে একটি হাইচ মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কালভার্টের সঙ্গে ধাক্কা খায়। পরে একটি প্রাইভেটকার পেছন থেকে সেই হাইচে ধাক্কা দেয়। এতে মাইক্রোটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার সদ্য বিদায়ি ওসি জাহিদ ইকবাল (৪৬)। একই দুর্ঘটনায় ওসি জাহিদের ছেলে তাহসিন, বোন নার্গিস আক্তার ও ভাগনেসহ সাতজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে সীতাকুণ্ড মডেল থানার সামনে প্রথম জানাজা শেষে তার লাশ শুক্রবার সকালে রাণীশংকৈল থানায় নেওয়া হয়। সেখানে বেলা ১১টায় দ্বিতীয় জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়েছে। আহতদের সীতাকুন্ডের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠান থেকে ফেরার পথে বৃহস্পতিবার নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া বাজারে কাভার্ডভ্যান চাপায় সিদ্দিকুর রহমান খান (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। নিহত সিদ্দিকুর পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি বনপাড়া এলাকার মৃত রাজন খানের ছেলে। এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক পাবনা সদর উপজেলার মকছেদপুরের আফতাব উদ্দিনকে আটক করেছে পুলিশ। 

টেকেরহাট (মাদারীপুর) : গোপালগঞ্জের মুকসুদপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার দাশেরহাট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘাতক বাসটিকে এক কিলোমিটার ধাওয়া করে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এতে মহাসড়কের এককিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ নিলে যান চলাচল স্বাভাবিক হয়। 

বরিশাল : বালুবাহী ট্রাকের চাপায় দুই শ্রমিক ও গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় মাহিন্দ্রা চালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর কাউনিয়ার হাজেরা খাতুন স্কুলসংলগ্ন এলাকায় দুই শ্রমিকের মৃত্যু হয়। তারা হলেন ভোলার বাসিন্দা ইউনুস (৫০) ও নগরীর বিসিক এলাকার বাসিন্দা হাবিব (৩৫)। তারা বালু ভরাটের কাজ করতেন। এছাড়া শুক্রবার সকালে নবগ্রাম রোডের উত্তর কড়াপুরের যাত্রাবাড়ী এলাকায় মাহিন্দ্রা দুর্ঘটনায় চালকের মৃত্যু হয়। তার নাম মিজান হাওলাদার (৪৮)। তিনি নগরীর নবগ্রাম রোডের বিনয় বাজার এলাকার বাসিন্দা ছিলেন।

কলমাকান্দা (নেত্রকোনা) : যাত্রীবাহী ইজিবাইকের ধাক্কায় ফাতেমা আক্তার নামে পাঁচ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে নেত্রকোনা-কলমাকান্দা সড়কের ডেইট্টাখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ওই এলাকার ফরিদুল ইসলামের মেয়ে।

রাণীনগর (নওগাঁ) : শুক্রবার সকালে উপজেলা সদরের বটতলী-হাসপাতাল রোডে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মাহিন শেখ (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে তার ফুফাতো ভাই শীষ মোহাম্মদের মোটরসাইকেলে চড়ে বাড়ি ফিরছিল। নিহত মাহিন শেখ সদরের পশ্চিম বালুভরা গ্রামের সাহজাহান আলী শেখের ছেলে। 

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের ঠান্ডাছড়ি এলাকায় বৃহস্পতিবার রাত ১০টায় সিএনজিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে জামাল উদ্দিন (৫০) নামে একজন নিহত হয়েছেন। তিনি উপজেলার রাজানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড ঠান্ডাছড়ি হাকিমনগরের বাসিন্দা ছিলেন। 

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকায় শুক্রবার বেলা সাড়ে ১১টায় লরির ধাক্কায় মো. মচি উদ দৌলা (৬০) নামে একজন নিহত হয়েছেন। তিনি উপজেলার জোড়আমতল এলাকার কুয়েত কামালের বাড়ির মৃত সুলতান আহাম্মদের ছেলে। এর আগে ভোর সাড়ে ৪টায় উপজেলার কুমিরা ইউনিয়নের সুলতানা মন্দির এলাকায় কক্সবাজারগামী বাস একটি লরিকে পেছন থেকে ধাক্কা দিলে বাসের ১১ যাত্রী আহত হন। 

দুমকি দ. (পটুয়াখালী) : পটুয়াখালীর-লেবুখালী দুমকি বাউফল সড়কের সাতানী বাইপাসে শুক্রবার বিকালে দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে এক যাত্রী নিহত ও অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। 

আহতদের দুমকি উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পরপরই চালক ও হেলপার পালিয়ে যায়। নিহত মতলবে রাঢ়ী ও আহতরা সবাই বাউফল উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। 
পঞ্চগড় : বোদা-পঞ্চগড় মহাসড়কে বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাকচাপায় সফিউল ইসলাম ওরফে পোহাতু (৫৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। সফিউল পোহাতুর বাড়ি বোদা পৌরসভার ৯নং ওয়ার্ডের সাতখামার মন্ডল পাড়া গ্রামের মৃত বুধারু ছেলে। 

দিনাজপুর : দিনাজপুর সদর উপজেলার পুলহাট ফুলতলা বাজারে বৃহস্পতিবার বিকালে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী কোহিনুর বেগম (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন চালক মতিয়ার রহমান। তারা সম্পর্কে শাশুড়ি-জামাই। নিহত কোহিনুর দক্ষিণ কোতোয়ালি এলাকার মৃত আব্দুর রৌফের স্ত্রী।

গৌরনদী (বরিশাল) : বাবুগঞ্জে বাস চাপায় সজিব বাড়ৈ (২৫) নামে এক মোটরসাইকেল চালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। তিনি উজিরপুর উপজেলার বাহেরচর গ্রামের রামলাল বাড়ৈর ছেলে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম