Logo
Logo
×

শেষ পাতা

নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলা

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেট ও তালা ভাঙার অভিযোগে দলটির সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানের বিরুদ্ধে মামলা হয়েছে। রাজধানীর পল্টনে অবস্থিত প্রিতম-জামান টাওয়ারের মালিক মশিউর জামান বৃহস্পতিবার রাতে বাদী হয়ে মামলাটি করেন।

শুক্রবার রাতে পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া যুগান্তরকে বলেন, ভবন মালিক বাদী হয়ে মামলাটি করেন। মামলায় এজাহারনামীয় আসামি ১৭ জন। এর মধ্যে নুর ও রাশেদের নামও রয়েছে। আর অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৭৫ থেকে ৮০ জনকে। তবে পুলিশের পক্ষ থেকে কোনো মামলা হয়নি।

মামলায় অভিযোগ করা হয়, নুর জনতাবদ্ধ হয়ে অবৈধভাবে প্রবেশ করে গেট ভাঙেন। মালিক মশিউর রহমানকে হুমকি দেন।

নুরের কার্যালয় বন্ধে মির্জা ফখরুলের উদ্বেগ : নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেওয়াসহ ভবনে প্রবেশের সময় নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, পুলিশের বেধড়ক লাঠিচার্জে নুরসহ আহত নেতারা কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন। ৩০ ডিসেম্বরের মধ্যরাতের মহাভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসন আরও ভয়ংকর রূপ ধারণ করেছে। সরকার দেশকে বিরোধী দলশূন্য করতে এখন মাঠে নেমেছে। আর এজন্য বিরোধী দলের নেতাকর্মী ও প্রতিবাদী জনগণের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে দেশব্যাপী আতঙ্কের বিস্তার ঘটাচ্ছে, যাতে সরকারের দুঃশাসনের বিরুদ্ধে কেউ সমালোচনা করতে সাহসী না হয়।

পুলিশ প্রত্যাহারের দাবি নুরের : কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। শুক্রবার বিকালে পুরানা পল্টন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ মিছিলের আগে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কার্যালয় থেকে পুলিশ প্রত্যাহারের দাবি জানান নুরুল হক।

বিক্ষোভ মিছিলের আগে সংবাদ সম্মেলনে নুর বলেন, আমাদের দাবি, অনতিবিলম্বে কেন্দ্রীয় কার্যালয় থেকে পুলিশ প্রত্যাহার করতে হবে। কার্যালয় খুলে দিতে হবে। চুক্তি অনুযায়ী, আগামী ৬ মাস আমরা কার্যালয়ে থাকতে পারব। ৬ মাস পর আমাদের কার্যালয় ছেড়ে দেব।

কার্যালয় বুঝিয়ে না দিলে আন্দোলন চলবে জানিয়ে তিনি বলেন, আমরা নিজস্ব কার্যালয় কেনার উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে আমাদের কয়েক লাখ টাকা হয়ে গেছে, যা নেতাকর্মী, শুভাকাক্সক্ষীরা দিয়েছেন। দ্রুততম সময়ের মধ্যে গণঅধিকার পরিষদ নিজস্ব কার্যালয় কিনবে।

অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করেন নুরুল হক। তিনি বলেন, আমরা বিভিন্ন ইস্যুতে কথা বলার বিষয়ে কালক্ষেপণ করব না। শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ এক দফা দাবিতে আন্দোলন চলছে, চলবে। গণঅধিকার পরিষদকে নিবন্ধন না দেওয়ার প্রতিবাদে ২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার সকালে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেয় ভবনের মালিকপক্ষ। বিকালে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। এতে নুরসহ আহত হন ৩০ নেতাকর্মী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম