Logo
Logo
×

প্রথম পাতা

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু ৫, আহত অর্ধশত

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু ৫, আহত অর্ধশত

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রোববার শহরের সেউজগাড়ি আমতলা এলাকায় এ দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশত। তাদের মধ্যে ৩৫ জনকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী রথের গাড়িচালক গোবিন্দ, সেউজগাড়ির শিব পালসহ অন্যারা জানান, বিকাল ৫টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ি এলাকার ইসকন মন্দির থেকে প্রতি বছরের মতো রথযাত্রা বের করা হয়। বিপুলসংখ্যক ভক্ত এতে অংশ নেন। অনেকে গাড়িতে আবার রথের রশি ধরে হেঁটে যাচ্ছিলেন। সোয়া ৫টার দিকে রথ সেউজগাড়ি আমতলায় পৌঁছলে স্টিলের তৈরি রথের চুড়া (গম্বুজ) রাস্তার পাশে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ লাইনের সংস্পর্শে লেগে আগুন ধরে যায়। এতে বিদ্যুতায়িত হয়ে অর্ধশতাধিক নারী ও পুরুষ আহত হন। তাদের উদ্ধার করে বগুড়া শজিমেক ও মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়। শজিমেক হাসপাতালে চারজন ও মোহাম্মদ আলী হাসপাতালে একজন মারা যান। 

নিহতদের চারজন হলেন-বগুড়ার শাজাহানপুরের গোহাইল গ্রামের মৃত সুদেবের ছেলে শ্রী রনজিৎ (৬০), আদমদীঘির কুন্দুগ্রামের মৃত ভবানী মোহন্তের ছেলে নরেশ চন্দ্র মোহন্ত (৬০), বগুড়ার তিনমাথা রেলগেট এলাকার লঙ্কেশ্বরের স্ত্রী আতসী রানী (৪০) ও শিবগঞ্জের কুলুপাড়ার মৃত নরেন্দ্র কুমারের ছেলে অলক কুমার (৪২)। অন্য আরেক নারীর পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। 

বগুড়া শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুল ওয়াদুদ বলেন, হাসপাতালে আনার পর চারজন মারা গেছেন ও ৩৫ জনকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সংকটাপন্ন দুজনকে আইসিইউতে রাখা হয়েছে।

সন্ধ্যায় হতাহতদের খোঁজ নেওয়ার পর বগুড়া-৬ (সদর) আসনের সংসদ-সদস্য রাগেবুল আহসান রিপু, জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, নিহতদের সৎকার ও আহতদের চিকিৎসায় সার্বিক ব্যবস্থা করা হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম