Logo
Logo
×

খেলা

উইম্বলডন ফাইনালে টিকিটের রেকর্ড দাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৬:০৪ পিএম

উইম্বলডন ফাইনালে টিকিটের রেকর্ড দাম

উইম্বলডন চ্যাম্পিয়নশিপ বিশ্বের সবচেয়ে প্রাচীন টেনিস প্রতিযোগিতা। ১৮৭৭ সাল থেকে এটি যুক্তরাজ্যের লন্ডনের উইম্বলডন এলাকায় নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে। 

উইম্বলডনের পুরুষদের ফাইনালে আজ মুখোমুখি হবেন কার্লোস আলকারাজ ও এবং নোভাক জকোভিচ। মুখোমুখি সাক্ষাতে জকোভিচ এখনও ৩-২ এগিয়ে রয়েছেন।

মেগা ফাইনালের টিকিটের দাম আকাশছোঁয়া, যা খেলাধুলার ইতিহাসে সব রেকর্ড ভেঙে দিতে পারে। নোভাক জকোভিচ এবং কার্লোস আলকারাজের মধ্যে অত্যন্ত প্রত্যাশিত উইম্বলডন পুরুষদের ফাইনাল ম্যাচের জন্য টিকিটের যে পরিমাণ দাম উঠেছে তা চমকে দেওয়ার জন্য যথেষ্ট।

যুক্তরাষ্ট্রের ধারাভাষ্যকার ড্যারেন রোভেল সামাজিম যোগাযোগের মাধ্যমে লিখেছেন- ‘জকোভিচ-আলকারাজ উইম্বলডন ফাইনাল খেলার ইতিহাসে সবচেয়ে দামি গেট-ইন ফাইনালের টিকিট হবে। ম্যাচের সবচেয়ে খারাপ আসনের দাম ১০ হাজার মার্কিন ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ১১ লাখ ৭১ হাজার ৬৩৪ টাকা।

উইম্বলডনের নতুন রানি ক্রেচিকোভা

উইম্বলডনের সেন্টার কোর্টের দর্শকাসন ১৪৯৭৯। উইম্বলডনের ফাইনালে পুরস্কারের জন্য ৭০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। চ্যাম্পিয়নকে ৪০ কোটি টাকার আর্থিক পুরস্কার দেওয়া হবে।

২৭ বছর বয়সি নোভাক জকোভিচ রজার ফেদেরারের আটটি উইম্বলডন শিরোপার রেকর্ডের সমান হওয়ার দ্বারপ্রান্তে রয়েছে। রোববার একটি জয় জকোভিচের ৩৫তম গ্র্যান্ড স্ল্যাম হতে পারে।

কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপার রেকর্ডকে ছাড়িয়ে যেতে পারেন নোভাক জকোভিচ। এই মাইলফলক টেনিস ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে জকোভিচের মর্যাদাকে আরও দৃঢ় করবে।

গতবার আলকারাজের কাছেই খেতাব হাতছাড়া হয়েছিল জকোভিচের। এবার সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ। বিশ্বের চতুর্থ খেলোয়াড় হিসেবে ২১ বা তার কম বয়সে একাধিক বার উইম্বলডন ফাইনালে ওঠার নজির গড়েছেন আলকারাজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম