Logo
Logo
×

আইটি বিশ্ব

হোয়াটসঅ্যাপে লেখা ‘টাইপিং’ আর দেখা যাবে না

Icon

আইটি ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৪, ০৪:০৪ পিএম

হোয়াটসঅ্যাপে লেখা ‘টাইপিং’ আর দেখা যাবে না

ছবি : সংগৃহীত

আপনি সারাক্ষণ চ্যাট কিংবা কলে যুক্ত থাকেন হোয়াটসঅ্যাপে। আর সেরা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম হলো— হোয়াটসঅ্যাপ। এর কারণ হলো—এটি নিত্যনতুন ফিচার চালু করে থাকে। আর একই প্ল্যাটফর্মের মাধ্যমেই ব্যবহারকারীরা চ্যাট, কল, ভিডিওকল করে অন্যদের সঙ্গে যোগাযোগ রাখতে পারে।

আপনি যখন হোয়াটসঅ্যাপে চ্যাট করবেন, তখন অন্য পাশের কেউ রিপ্লাই করলে তার আগে সবুজ রঙে ‘টাইপিং’ লেখা ভেসে ওঠে, যা দেখে বোঝা যায় যে, অন্য কেউ আপনাকে কিছু লিখছে। কিন্তু এখন থেকে ‘টাইপিং’ লেখা আর দেখা যাবে না। অর্থাৎ অপরজন টাইপ করলে কিংবা আপনি টাইপ করলে অন্যজন জানতে পারবে না।

ইউজারের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও আকর্ষণীয় করে তুলতে ব্যাপারটিকে আমূল বদলে দিচ্ছে মেটা মালিকানাধীন এই সংস্থা, যা নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপের ফিচারের দিক থেকে এক বড়সড় আপগ্রেড।

সবার মনে প্রশ্ন আসছে— এবার তাহলে কী থাকতে চলেছে ‘টাইপিং’ ভেসে ওঠার পরিবর্তে? জানা গেছে যে, এবার থেকে চ্যাট উইন্ডোতে, স্ক্রিনের ডান দিকে বাবল ফরম্যাটে এই প্রত্যুত্তর দেওয়ার ব্যাপারটা চোখে পড়বে। তিনটে বিন্দু সেখানে নড়াচড়া করবে, যতক্ষণ পর্যন্ত অপরজন তার বক্তব্য টাইপ করবেন। লেখা শেষ হলে তিনি যখন সেই মেসেজ সেন্ড করবেন, তখন তা আমাদের ফিডে চলে আসবে।

আরও জানা গেছে যে, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ২.২৪.২১.১৮ বেটা ভার্সনে এই ফিচারেরই মধ্যেই টেস্ট করে দেখা হয়ে গেছে। কিছু দিনের মধ্যেই তা পুরোদস্তুর চালু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ‘টাইপিং’ ভেসে ওঠা বহু দিন ধরে হোয়াটসঅ্যাপে চ্যাটের এক অবিচ্ছেদ্য অঙ্গ, নতুন এই আপডেট ইউজারদের পছন্দ হবে কিনা বোঝা যাচ্ছে না। তবে পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতেই হবে।

শুধু এই নয়, হোয়াটসঅ্যাপে আরও নানা ফিচার আসতে চলেছে। এই যেমন— ভিডিওকলে যোগ হতে চলেছে এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড বদল করার মতো নানা সুবিধা, যা ইউজারের প্রাইভেসিকে বজায় রাখবে। ঠিক যেমনটি গুগল মিট বা জুমে হয়, তেমনই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম