Logo
Logo
×

খেলা

‘বুমরাহর চেয়ে এগিয়ে নাসিম শাহ’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৪, ০১:৪৪ পিএম

‘বুমরাহর চেয়ে এগিয়ে নাসিম শাহ’

ছবি: সংগৃহীত

সময়ের সেরা পেসারদের একজন ভারতের জাসপ্রিত বুমরাহ। প্রতিপক্ষের ব্যাটারদের কাছে রীতিমতো ত্রাস বুমরাহর একেকটি ডেলিভারি। গতির সঙ্গে বাউন্স, সুইং ও ইয়র্কারে প্রতিপক্ষের ব্যাটারদের নাকাল করে ছাড়েন বুমরাহ। বর্তমান সময়ে ভারতের সাফল্যের অন্যতম রূপকার এই পেসার। তবে এবার সেই বুমরাহর চেয়েও পাকিস্তানের নাসিম শাহকে এগিয়ে রাখছেন দেশটির উদীয়মান তারকা ইহসানউল্লাহ।

সম্প্রতি এক পডকাস্ট অংশ নিয়ে বুমরাহর চেয়ে নাসিম শাহকে এগিয়ে রাখেন ইহসানউল্লাহ। ২২ বছর বয়সী এই পেসারের মতে, নাসিম বুমরাহকে ছাড়িয়ে গেছেন। তার এমন মন্তব্য জন্ম দিয়েছে বিতর্ক। যা নিয়ে হচ্ছে পক্ষে বিপক্ষে নানা আলোচনা।

ইহসানুল্লাহ বলেন, ‘আমি যদি বুমরাহকে তুলনা করি, তাহলে বুমরাহের চেয়ে নাসিম শাহ একজন ভালো বোলার।’ এরপর হোস্ট বুমরাহের সাম্প্রতিক ফর্ম এবং অর্জনগুলি উল্লেখ করলে নিজের অবস্থানে অটল থেকে এই পেসার বলেন, ‘আপনি যা দেখছেন। নাসিম শাহও ২০২২ বিশ্বকাপে এমন পারফরম্যান্স করেছিলেন। কেউ যদি খুব বেশি পারফর্ম না করে তাতে কিছু যায় আসে না। এক বছরেই নাসিম শাহ তার চেয়ে ভালো।’

উল্লেখ্য, ইহসানউল্লাহ, তার ব্যতিক্রমী গতি এবং সুইংয়ের জন্য পরিচিত। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সময় প্রথম নজর কেড়েছিলেন তিনি। এরপর পিএসএল ২০২৩-এ কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে মাত্র ১২ রানে ৫ উইকেটের একটি অসাধারণ স্পেল করে আলোচনায় আসেন ইহসানউল্লাহ। এরপর জাতীয় দলের হয়ে ১টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টিতে খেলেছেন এই পেসার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম