Logo
Logo
×

খেলা

ইংলিশ পরীক্ষায় উত্তীর্ণ পাকিস্তান, ঘুচল ৪৪ মাসের অপেক্ষা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৪, ০১:২২ পিএম

ইংলিশ পরীক্ষায় উত্তীর্ণ পাকিস্তান, ঘুচল ৪৪ মাসের অপেক্ষা

পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট

মুলতানে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। একাদশে চার পরিবর্তন এনে দ্বিতীয় টেস্টে শান মাসুদের দল জয় পেয়েছে ১৫২ রানের বড় ব্যবধানে। আর তাতে করে ঘরের মাঠে দীর্ঘ ৪৪ মাস জয় না পাওয়ার অপেক্ষা ফুরিয়েছে পাকিস্তানের।

পাকিস্তানের জয়ের পথটা অবশ্য প্রথম ইনিংসেই রচিত করে ফেলেন সারজিদ খান। ব্যাটিংয়ে ৩৬৬ রান করা পাকিস্তান সারজিদ খানের দারুণ বোলিংয়ে ইংলিশদের আটকে দেয় ২৯১ রানে। তাতে বড় একটা লিড পেয়ে যায় পাকিস্তান। তার সঙ্গে দ্বিতীয় ইনিংসে আরও ২২১ রান যোগ করে ইংল্যান্ডকে ২৯৭ রানের লক্ষ্য ছুড়ে পাকিস্তান।

যার জবাবে ১৪৪ রানে গুটিয়ে যায় বেন স্টোকসের দল। পাকিস্তান ম্যাচ জেতে ১৫২ রানের বড় ব্যবধানে। আর এ জয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-১ সমতা। পাকিস্তান এই জয়টি পেয়েছে চার দিনের মাথায়।

চার দিনে শেষ হওয়া টেস্ট জিতে ঘরের মাঠে ৪৪ মাসের অপেক্ষা ফুরোল পাকিস্তান। এশিয়ার দলটি সবশেষ ঘরের মাঠে জিতেছিল ২০২১ সালের ফেব্রুয়ারিতে। রাওয়ালপিন্ডিতে সেবার দক্ষিণ আফ্রিকাকে ৯৫ রানে হারিয়েছিল পাকিস্তান। তখন পাকিস্তানের অধিনায়ক ছিলেন বাবর আজম। এবার অবশ্য দলেই নেই তিনি।

প্রথম ইনিংসে সারজিদ খানের পর দ্বিতীয় ইনিংসে ইংলিশ ব্যাটারদের নাকানিচুবানি খাইয়েছে নোমান আলী। একাই ৮ উইকেট শিকার করেছেন নোমান। সাজিদের শিকার ২ উইকেট। এই দুই বোলার ছাড়া কোনো বোলারই ব্যবহার করেননি পাকিস্তান। এই দুই স্পিনারের বোলিংয়ের সামনে ইংলিশরা টিকতে পেরেছে মোটে ৩৩.৩ ওভার। যেখানে দলীয় সর্বোচ্চ ৩৭ রান আসে স্টোকসের ব্যাট থেকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম