Logo
Logo
×

খেলা

‘ঐতিহাসিক’ হারের পর বাবর-শাহিনসহ চারজনকে ছাঁটাই করল পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৪, ০৫:৪০ পিএম

‘ঐতিহাসিক’ হারের পর বাবর-শাহিনসহ চারজনকে ছাঁটাই করল পাকিস্তান

ছবি: সংগৃহীত

মুলতান টেস্টে ইংল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হেরে একগাদা বিব্রতকর রেকর্ডের সাক্ষী হয়েছিল পাকিস্তান। ঐতিহাসিক সে হারে দেশটির ক্রিকেটের ভিত নড়ে গেছে। রোববার (১৩ অক্টোবর) ঘোষিত সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টের স্কোয়াডের দিকে তাকালে সেটাই প্রতীয়মান হয়।

বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং সরফরাজ আহমেদের মতো চার শীর্ষ ক্রিকেটারকে বাদ দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে বাকি দুই টেস্টের দল ঘোষণা করেছে পাকিস্তান। বাবর বাদ পড়বেন, এমন আভাস অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। আর ডেঙ্গু জ্বরের কারণে দলে নেই স্পিনার আবরার আহমেদ।

পরিচিত মুখদের বাদ দিয়ে তিনজন অনভিষিক্ত ক্রিকেটারকে দলে ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন নির্বাচক কমিটি। নবাগত এই ক্রিকেটাররা হলেন-হাসিবউল্লাহ, মেহরান মুমতাজ এবং কামরান গোলাম। এছাড়া পেসার মোহাম্মদ আলী এবং অফ-স্পিনার সাজিদ খানকেও ইংল্যান্ডের বিপক্ষে বাকি দুই টেস্টের দলে রাখা হয়েছে।

আগামী ১৫ অক্টোবর মুলতানেই শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। আর সিরিজের শেষ টেস্ট রাওয়ালপিন্ডিতে মাঠে গড়াবে ২৪ অক্টোবর।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের দ্বিতীয় ও তৃতীয় টেস্টের স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গোলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলী, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলী আগা ও জাহিদ মেহমুদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম