Logo
Logo
×

খেলা

ওয়ানডেতে আরও মনোযোগী হতে চান মাহমুদউল্লাহ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৪, ০৪:৪৬ পিএম

ওয়ানডেতে আরও মনোযোগী হতে চান মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ/বিসিবি


টেস্টের পর এবার টি-টোয়েন্টি থেকেও অবসর নিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষেই ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাট থেকে বিদায় নেবেন রিয়াদ। 

এর আগে ২০২১ সালে জিম্বাবুয়ে সফরে ক্যারিয়ার সেরা ১৫০ রানের অনবদ্য ইনিংস খেলে টেস্ট থেকে বিদায় নেন তিনি। টেস্ট ছেড়ে দেওয়ার ৪ বছর পর টি-টোয়েন্টি ছাড়লেন। আরও হয়তো কিছু দিন ওয়ানডে ক্রিকেট খেলতে পারেন। 

তবে অনেকেই ধারণা করছেন অচিরেই ওয়ানডে ফরম্যাট থেকেও অবসরের ঘোষণা দেবেন রিয়াদ; কিন্তু গতকাল মঙ্গলবার দিল্লিতে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষণার সময় রিয়াদ জানালেন, আপাতত ওয়ানডে থেকে অবসর নয়। এখন তিনি ওয়ানডেতে আরও মনোযোগী হতে চান।

টেস্ট থেকে বিদায় নেওয়ার আগে তড়িঘড়ি করে সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই সবার সাথে কথা বলতে পারেননি। এবার সবার সাথে কথা বলেই টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন রিয়াদ। তা নিজ মুখেই স্বীকার করেছেন, ‘আমি বোর্ড সভাপতি এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছি।’

ভারতের বিপক্ষে আজ সন্ধ্যায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে গতকাল বিকালে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে রিয়াদ জানালেন, ‘আজ যখন প্র্যাকটিস করছিলাম তখন থেকেই চিন্তাভাবনা শুরু করেছিলাম। পরিবারের সাথেও কথা বলেছিলাম। তারা ভাবছিল এটা সঠিক সময় নয়। আমার মনে হয়েছে এটাই সঠিক সময়। তাদের বোঝানোর চেষ্টা করেছি। তারপর তারা বুঝতে পেরেছেন। এরপর নির্বাচক ও বোর্ড সভাপতির সঙ্গে কথা হয়েছে, কোচ অধিনায়কের সঙ্গে কথা বললাম। সবাই আমার সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম