Logo
Logo
×

খেলা

সাকিবদের লিগে যোগ দিলেন শচীনও

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৬:৫৫ পিএম

সাকিবদের লিগে যোগ দিলেন শচীনও

শচীন টেন্ডুলকার/ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) তারকাদের মেলা বসবে। সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, সুরেশ রায়নার মতো তারকাদের মার্কিন মুলুকে ক্রিকেট উৎসবে দেখা যাবে। এবার তাদের সঙ্গে যোগ দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারও। তবে ক্রিকেটার হিসেবে নয়, তার ভূমিকা খানিকটা ভিন্ন।

জানা গেছে, এনসিএলে বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন শচীন। এ বছর থেকেই শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের মালিকানায় বিনিয়োগ করার ব্যাপারে এই ভারতীয় কিংবদন্তি বলেন, ‘ক্রিকেট আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। ন্যাশনাল ক্রিকেট লিগের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। যুক্তরাষ্ট্রের ক্রিকেট একটা গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। এমন সময় ওদের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে।’

ভারতের এই মহাতারকার অন্তর্ভুক্তিতে যুক্তরাষ্ট্রের ক্রিকেট লাভবান হবে বলে মত সংশ্লিষ্টদের। যার প্রভাব পড়তে পারে দেশটির ক্রিকেট কাঠামোতেও।

এনসিএল আয়োজনের পেছনের ভাবনা নিয়ে শচীন জানান, ‘ন্যাশনাল ক্রিকেট লিগ বিশ্বমানের ক্রিকেটের মঞ্চ তৈরি করতে চায়। নতুন প্রজন্মকে ক্রিকেটের প্রতি উৎসাহিত করাও অন্যতম লক্ষ্য এই প্রতিযোগিতার। এই উদ্যোগের সাক্ষী হতে চাই। সামনে থেকে যুক্তরাষ্ট্রের ক্রিকেটের উন্নতি দেখতে চাই।’

আফ্রিদি, রায়না, সাকিব ছাড়াও যুক্তরাষ্ট্রের এই লিগে খেলবেন দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, স্যাম বিলিংস, জনসন চার্লস, তাবারাইজ শামসি, ক্রিস লিনের মতো তারকা ক্রিকেটাররা।

এছাড়া বিভিন্ন ভূমিকায় দেখা যাবে সুনীল গাভাস্কার, ওয়াসিম আকরাম, জহির আব্বাস, ভিভিয়ান রিচার্ডস, ভেঙ্কটেশ প্রসাদ, সনৎ জয়সুরিয়া, মঈন খানদের মতো সাবেক ক্রিকেটারদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম