Logo
Logo
×

খেলা

সাফল্যের পুরস্কার পেলেন জয়সুরিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৭ পিএম

সাফল্যের পুরস্কার পেলেন জয়সুরিয়া

সনাথ জয়সুরিয়া

গত জুলাইয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব গ্রহণের পর একের পর এক চমক দিয়েছেন সনাথ জয়সুরিয়া। তার অধীনে ভারতকে ওয়ানডেতে সিরিজ হারিয়েছে শ্রীলংকা। ওভালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে টেস্টে হোয়াইটওয়াশ করেছে লংকানরা। এমন সাফল্যের পর আগামী ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জয়সুরিয়ার মেয়াদ বাড়িয়েছে দেশটির ক্রিকেট বোর্ড এসএলসি।

বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি ভারত, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক সফরে দলের ভালো পারফরম্যান্স বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে। যেখানে জয়সুরিয়া ‘অন্তবর্তীকালীন প্রধান কোচ’ হিসেবে দায়িত্বে ছিলেন।’

এর আগে, জুনের শেষের দিকে ক্রিস সিলভারউড পদত্যাগের করলে শ্রীলঙ্কা ক্রিকেট স্থায়ী প্রধান কোচের পদের বিজ্ঞাপন দিয়েছিল। তবে কোচ নিয়োগের আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন হিসেবে জয়সুরিয়াকে দায়িত্ব দেওয়া হয়। আর সেই দায়িত্ব নিয়েই লংকানদের বদলে ফেলেছেন লংকানদের হয়ে ১১০ টি টেস্ট ও ৪৪৫টি ওয়ানডে খেলা এই ব্যাটার। তার অধীনে ধারাবাহিক সাফল্য পেতে শুরু করেছে লংকানরা। যে কারণেই তার মেয়াদ বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে লংকান বোর্ড।

জয়সুরিয়াকে মূলত গত বছরের ডিসেম্বরে এক বছরের জন্য ক্রিকেট পরামর্শক নিযুক্ত করা হয়েছিল। এই ভূমিকায় তাকে বেশিরভাগ সময় হাই পারফরম্যান্স সেন্টারে কাজ করতে হয়েছে। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সাথে ভ্রমণ করেন তিনি। এবং পরবর্তীতে প্রধান কোচের ভূমিকা গ্রহণ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম