Logo
Logo
×

খেলা

কোহলির রেকর্ড ভাঙলেন হার্দিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৩:১৭ পিএম

কোহলির রেকর্ড ভাঙলেন হার্দিক

হার্দিক পান্ডিয়া

গোয়ালিয়রে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশকে হেসেখেলে হারিয়েছে ভারত। বাংলাদেশকে ১২৭ রানে অলআউট করে ভারত ম্যাচ জিতেছে ১১.৫ ওভারে, ৭ উইকেট হাতে রেখে। বাংলাদেশের এমন হতশ্রী ব্যাটিংয়ের দিনে বেশ কিছু রেকর্ডও হয়েছে। টি-টোয়েন্টিকে সদ্য বিদায় জানানো বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন হার্দিক পান্ডিয়া।

বল হাতে ২৬ রান খরচায় ১ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে নেমে ১৬ বলে ৩৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন হার্দিক। জয়ের পথে ২টি ছক্কা ও ৫টি চার হাঁকান। ইনিংসের ১২ তম ওভারে তাসকিনের বলে ভারতকে ছক্কা মেরে ম্যাচ জেতান হার্দিক। আর তাতেই হয়েছে রেকর্ড। হার্দিক ছাড়িয়ে গেছেন কোহলিকে।

টি-টোয়েন্টিতে ছক্কায় ম্যাচ শেষ করার কীর্তি এখন হার্দিকের। সবচেয়ে বেশি পাঁচবার এই কীর্তি গড়েছেন তিনি। এর আগে এই কীর্তি ছিল বিরাট কোহলির। ৪ বার ছক্কায় ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। যা এবার ছাড়িয়ে গেছেন হার্দিক।

ভারতের হয়ে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডটা অবশ্য রোহিত শর্মার নামের পাশে। ২০৫টি ছক্কা হাঁকিয়েছেন সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। এরপর অবস্থান ভারতের বর্তমান অধিনায়ক সূর্যকুমার যাদবের। তার ছক্কা ১৩৯টি। পরের অবস্থানে বিরাট কোহলির ছক্কা সংখ্যা ১২৪, এরপর লোকেশ রাহুলের ছক্কা ৯৯টি। আর এ তালিকায় ৮১ ছক্কা নিয়ে পরের অবস্থানে রয়েছেন হার্দিক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম