Logo
Logo
×

খেলা

ব্যাটিং দুর্দশায় বাংলাদেশের পুঁজি ১২৭

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৯:১৩ পিএম

ব্যাটিং দুর্দশায় বাংলাদেশের পুঁজি ১২৭

ব্যাট হাতে হতাশ করেছেন মাহমুদউল্লাহ/সংগৃহীত

গোয়ালিয়রে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজেদের ব্যাটিং নিয়ে মোটেও খুশি হওয়ার কথা নয় বাংলাদেশের। প্রথম ওভার থেকেই আসা-যাওয়ার মিছিলে যোগ দেন ব্যাটাররা। তাতে ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১২৭ রানের বেশি তুলতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল।

সিনদিয়া স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক সূর্যকুমার যাদব। প্রথম ওভারের চতুর্থ বলে আর্শদীপ সিংকে দর্শনীয় এক শটে সীমানাছাড়া করে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন ওপেনার লিটন দাস। কিন্তু ম্যাচে বাংলাদেশের ব্যাটিং নিয়ে আশাবাদী হওয়ার প্রথম আর শেষ মুহূর্ত সেটাই। সে বাউন্ডারির ঠিক পরের বলটিই যে শুন্যে তুলে দিয়ে রিংকু সিংয়ের হাতে ধরা পড়েন লিটন।

আর্শদীপের পরের ওভারেই ২ বলে ৪ রান করা লিটনের পথ ধরেন অন্য ওপেনার পারভেজ হোসেন ইমনও। ৮ রানে বোল্ড হয়ে ফেরেন এই তরুণ ওপেনার।

এরপর একে একে তাওহীদ হৃদয় (১২), মাহমুদউল্লাহ (১), জাকের আলীরা (৮) ক্রিজে থিতু হতে পারেননি। এক প্রান্ত আগলে সতীর্থদের আসা-যাওয়া দেখছিলেন অধিনায়ক শান্ত। শেষ পর্যন্ত দলীয় ৭৫ রানের ওয়াশিংটন সুন্দরের বলে ফিরতি ক্যাচ দিয়ে তিনিও একই পথে হাঁটেন। সাজঘরে ফেরার আগে তার ব্যাটে আসে ২৭ রান।

শান্ত ফেরার পর বাংলাদেশের ইনিংসের হাল ধরেন অলরাউন্ডার মেহেদী মিরাজ। তার দৃঢ়তায় শেষ পর্যন্ত ১২৭ রানের মান বাঁচানো স্কোর পায় বাংলাদেশ। ৩২ বলে ৩ চারে ৩৫ রানে অপরাজিত থাকেন মিরাজ।

ভারতের পক্ষে তিনটি করে উইকেট পান আর্শদীপ ও বরুণ চক্রবর্তী। অভিষিক্ত ময়ঙ্ক যাদব নিয়ন্ত্রিত বোলিংয়ে তুলে নেন মাহমুদউল্লাহর উইকেট, ৪ ওভারে একটি মেডেনসহ খরচ করেন মোটে ২১ রান।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম