Logo
Logo
×

খেলা

মাসুদের নেতৃত্ব নিয়ে ইংলিশ ধারাভাষ্যকারের প্রশ্ন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ১১:৫৩ এএম

মাসুদের নেতৃত্ব নিয়ে ইংলিশ ধারাভাষ্যকারের প্রশ্ন

শান মাসুদ

পাকিস্তানের টেস্ট অধিনায়ক হওয়ার পর এখনও জয়ের ‍মুখ দেখতে পারেননি শান মাসুদ। সবশেষ ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেও হারতে হয়েছে তার দলকে। এমন হারের পর প্রশ্ন উঠেছিল অধিনায়ক হিসেবে তার থাকা নিয়ে। যদিও টেস্ট কোচ জেসন গিলেস্পি আস্থা রাখছেন মাসুদের ওপর। 

যেই আস্থার প্রতিদান মাসুদকে দিতে হবে আসন্ন ইংল্যান্ড সিরিজে। আর সেটি না হলে সত্যিই শঙ্কার মুখে পড়ে যাবে মাসুদের অধিনায়কত্ব। এমন পরিস্থিতিতে মাসুদের নেতৃত্ব গুণাবলী নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ইংল্যান্ড ক্রিকেটার ও বিখ্যাত ধারাভাষ্যকার ডেভিড লয়েড।

পাকিস্তানের সাবেক অধিনায়কদের সঙ্গে মাসুদের বিস্তর ফারাক বলেও অভিমত দিয়েছেন লয়েড। মাসুদকে তার কাছে সক্রিয় অধিনায়ক মনে হয়নি বলেও এক সাক্ষাৎকারে জানিয়েছেন লয়েড। মাসুদের নেতৃত্ব নিয়ে লয়েড বলেন, ‘শান মাসুদ একজন প্রতিক্রিয়াশীল অধিনায়ক, একজন সক্রিয় অধিনায়ক নয়। আমি ইয়র্কশায়ারের হয়ে তার অধিনায়কত্ব দেখেছি। তিনি পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরাম, ইনজামাম-উল-হক বা মিসবাহ-উল-হকের মতো নন।’

বেন স্টোকসের আক্রমণাত্মক নেতৃত্ব ও বাজবলের সামনে মুখ থুবড়ে পড়তে পারে পাকিস্তান অধিনায়ক শান মাসুদ এমন মন্তব্য করেছেন তিনি। লয়েড বলেন, ‘বাজবলের বিপক্ষে খেললে আপনাকে সক্রিয় হতে হবে কারণ স্টোকস তাদের পিছনে ঠেলে দেওয়ার চেষ্টা করবে। কাজেই আপনার সক্রিয় হওয়া উচিত। আমি নিশ্চিত নই, শান মাসুদ সেই ধরণের ব্যক্তি। এটা আমার দৃষ্টিভঙ্গি।’

পাকিস্তানের টেস্ট অধিনায়ক হওয়ার পর অস্ট্রেলিয়ায় ৩-০ তে সিরিজ হেরেছে মাসুদের দল। এরপর ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ২-০তে টেস্ট হেরেছে পাকিস্তান। এখন মুলতানে ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের হোম টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে পাকিস্তান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম