Logo
Logo
×

খেলা

চল্লিশে ফুটবলের পাট চুকাচ্ছেন ইনিয়েস্তা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৮:৪৭ পিএম

চল্লিশে ফুটবলের পাট চুকাচ্ছেন ইনিয়েস্তা

আন্দ্রেস ইনিয়েস্তা/ফাইল ছবি

অবশেষে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দিতে যাচ্ছেন স্পেনের কিংবদন্তি ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা। আগামী ৮ অক্টোবর আনুষ্ঠানিকভাবে অবসরের কথা জানাবেন তিনি।

মঙ্গলবার (১ অক্টোবর) নিজের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে ইনিয়েস্তা একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট দিয়েছেন। সে পোস্টে ভিডিও জুড়ে দিয়ে সাবেক বার্সেলোনা তারকা লিখেছেন, ‘কামিং সুন, ৮-১০-২৪’।

এই পোস্টের পরে ইতালিয়ান ফুটবল সাংবাদিক ফাব্রিজিও রোমানো নিজের এক্স অ্যাকাউন্টে জানিয়েছেন, ‘আন্দ্রেস ইনিয়েস্তা পেশাদার ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। ৮ অক্টোবর এই বিষয়ে ঘোষণা আসবে।’

স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের সদস্য ইনিয়েস্তা। ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে তার পা থেকে আসা গোলেই প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ছুঁয়ে দেখে স্প্যানিশরা।

ক্লাব পর্যায়ে ইউরোপীয় ফুটবলে কেবল বার্সেলোনার হয়েই খেলেছেন ইনিয়েস্তা। দীর্ঘ ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সম্ভাব্য সবকিছুই জিতেছেন। মেসি এবং জাভির সঙ্গে বার্সেলোনায় তার দারুণ সমন্বয় গড়ে উঠেছিল। ক্লাবটির স্বর্ণযুগের অন্যতম সারথি নাম্বার ‘৮’ ইনিয়েস্তা।

বার্সেলোনা ছাড়ার পর জাপানিজ ক্লাব ভিসেল কোবিতে লম্বা সময় কাটিয়েছেন এই মিডফিল্ডার। সর্বশেষ সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস ক্লাবের জার্সিতে দেখা গেছে তাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম