Logo
Logo
×

খেলা

‘বাবর আজমকে জাতীয় দল থেকে বাদ দেওয়া উচিত’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৬:০৪ পিএম

‘বাবর আজমকে জাতীয় দল থেকে বাদ দেওয়া উচিত’

বাবর আজম

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে সবশেষ দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। ঘরের মাঠে প্রিয় দলের এমন লজ্জাকর পরিস্থিতি দেখে অবাক পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটাররা। 

বাংলাদেশ সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি সাবেক অধিনায়ক বাবর আজম। যে কারণে তাকে দল থেকেই বাদ দেওয়ার পক্ষে মত দিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাস। 

জহির আব্বাস বলেছেন, বাবর আজম আমাদের দলের প্রধান ব্যাটসম্যান। সে যদি ফর্মে না থাকে, রান করতে না পারে তাহলে তাকে দল থেকে বাদ দেওয়া উচিত।

এশিয়ান ব্র্যাডম্যান হিসেবে পরিচিত জহির আব্বাস সংযুক্ত আরব আমিরাতের আজমানে ক্রিকেট প্রেডিকটা কনক্লেভে এসব কথা বলেন। 

বাংলাদেশের বিপক্ষে বাবর আজম দুই টেস্টের চার ইনিংসে ০, ২২, ১১ ও ৩১ রান করে আউট হন। এমন বাজে পারফরম্যান্সের কারণে শুধু পাকিস্তানেরই ক্ষতি হয়নি। বাবর আজম নিজেও ক্ষতিগ্রস্ত হয়েছেন। সম্প্রতি কয়েক বছরের মধ্যে প্রথমবারের মতো আইসিসির ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাংকিংয়ে সেরা দশের বাইরে চলে গেলেন বাবর।

বাবরের অফ ফর্মের কারণে ঘরে বাইরে কঠোর সমালোচনা হচ্ছে। অথচ ক্যারিয়ারের শুরু থেকে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে বাবর আজমকে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়েছিল। কারণ তিনি একাধিক রেকর্ড ভেঙে দিয়েছেন। 

এ ব্যাপারে জহির আব্বাস বলেন, বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনা অর্থহীন। কোহলি প্রতিটি ম্যাচেই রান করেন। বাবর মাঝে মধ্যে রান করেন। তাহলে আপনি কিভাবে কোহলির সঙ্গে বাবরের তুলনা করবেন? 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম