Logo
Logo
×

খেলা

কানপুরে ৯৫ রানে পিছিয়ে চা বিরতিতে ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পিএম

কানপুরে ৯৫ রানে পিছিয়ে চা বিরতিতে ভারত

বাংলাদেশের ২৩৩ রানের জবাবে ব্যাট করতে ঝড়ো ব্যাটিং করছে ভারত। চতুর্থ দিনের দ্বিতীয় সেশন শেষে মাত্র ১৬ ওভারে ২ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ১৩৮ রান। ৯৫ রান পিছিয়ে থাকা ভারতের লক্ষ্য বাংলাদেশের লক্ষ্য টপকে চ্যালেঞ্জিং লিড ছুঁড়ে দেওয়া। সেটাই দেখা গেছে ইনিংসের শুরু থেকে।

ব্যাট করতে নেমে ৩ ওভার শেষে বা ১৮ বলে দলীয় অর্ধশতক এবং ১০.১ ওভারে দলীয় শতক পূর্ণ করে ভারত। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে দুটোই ভারতের বিশ্ব রেকর্ড। 

চা বিরতির পর আরো এক সেশন পাবে ভারত। ওই সেশনে আরো রান বাড়াতে চাইবে ভারত। যত দ্রুত বাংলাদেশের সংগ্রহ টপকে যাওয়া যায়। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে এই টেস্ট ড্র হলে পয়েন্ট ভাগাভাগি করতে হবে ভারতকে। তাই আগ্রাসী ক্রিকেট খেলে পূর্ণ পয়েন্ট নিতে চায় ভারত।

চা বিরতিতে যাওয়ার আগে শুভমান গিল ৩৭ ও ঋষভ পন্ত ৪ রানে অপরাজিত রয়েছেন।  ৫১ বলে ১২ চার এবং ২ ছক্কায় ৭২ রান করেছেন যশস্বী জয়সওয়াল। এছাড়া ১১ বলে ২৩ রান করে আউট হয়েছেন রোহিত শর্মা।

এর আগে মুমিনুল হকের অপরাজিত ১০৭ রানে ভর করে ২৩৩ রান করতে সমর্থ হয় বাংলাদেশ। ভারতের হয়ে সর্বাধিক ৩ উইকেট নেন জশপ্রীত বুমরাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম