Logo
Logo
×

খেলা

পারফরম্যান্সের পুরস্কার পাচ্ছেন জয়সুরিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পিএম

পারফরম্যান্সের পুরস্কার পাচ্ছেন জয়সুরিয়া

জয়সুরিয়া

গত জুলাইয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব গ্রহণের পর একের পর এক চমক দিচ্ছেন সনাথ জয়সুরিয়া। তার অধীনে ভারতকে ওয়ানডেতে সিরিজ হারিয়েছে শ্রীলংকা। ওভারে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতে এখন ঘরের মাঠে নিউজিল্যান্ডকে টেস্টে হোয়াইটওয়াশ করার পথে লংকানরা। এমন সাফল্যের পর মেয়াদ বাড়ছে সাবেক এই লংকান কিংবদন্তির।

ইএসএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, জয়সুরিয়ার চুক্তির মেয়াদ আরও এক বছরের জন্য বাড়ানো হতে পারে। 

এর আগে, জুনের শেষের দিকে ক্রিস সিলভারউড পদত্যাগের করলে শ্রীলঙ্কা ক্রিকেট স্থায়ী প্রধান কোচের পদের বিজ্ঞাপন দিয়েছিল। তবে কোচ নিয়োগের আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন হিসেবে জয়সুরিয়াকে দায়িত্ব দেওয়া হয়। আর সেই দায়িত্ব নিয়েই লংকানদের বদলে ফেলেছেন লংকানদের হয়ে ১১০ টি টেস্ট ও ৪৪৫টি ওয়ানডে খেলা এই ব্যাটার। তার অধীনে ধারাবাহিক সাফল্য পেতে শুরু করেছে লংকানরা। যে কারণেই তার মেয়াদ বাড়ানোর ব্যাপারে ভাবছে লংকান বোর্ড।

বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন, ‘আমরা তার সাথে চুক্তির আলোচনার চূড়ান্ত পর্যায়ে রয়েছি। সম্ভবত আগামী দুই বা তিন দিনের মধ্যে আপনি আরও বিস্তারিত শুনতে পাবেন।’

জয়সুরিয়াকে মূলত গত বছরের ডিসেম্বরে এক বছরের জন্য ক্রিকেট পরামর্শক নিযুক্ত করা হয়েছিল। এই ভূমিকায় তাকে বেশিরভাগ সময় হাই পারফরম্যান্স সেন্টারে কাজ করতে হয়েছে। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সাথে ভ্রমণ করেন তিনি। এবং পরবর্তীতে প্রধান কোচের ভূমিকা গ্রহণ করেন।

লংকান ক্রিকেটে জয়সুরিয়া ‘টার্নিং পয়েন্ট’ হিসেবে মন্তব্য করেছেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস। তার মতে, ‘সনাথ জয়সুরিয়া ক্রিকেট পরিচালক এবং এখন কোচ হিসাবে দুর্দান্ত। তিনি ক্রিকেটারদের সঙ্গে ভাল যোগাযোগ করেন এবং আমাদের অনেক স্বাধীনতা দিয়েছেন। আমরা সবাই এক লক্ষ্যে কাজ করছি। তিনি খেলোয়াড়দের তৈরি করার জন্য একটি দুর্দান্ত কাজও করেছেন।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম