Logo
Logo
×

খেলা

‘বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড় সাকিবের ঘরে ফিরতে ভয়’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পিএম

‘বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড় সাকিবের ঘরে ফিরতে ভয়’

হঠাৎ করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান। সামনে ঘরের মাঠে টেস্ট ম্যাচ খেলে লাল বলের ক্রিকেট থেকেও বিদায় নেওয়ার কথা বললেন। তবে ওয়ানডে ক্রিকেট খেলা প্রসঙ্গে এখনো কিছু বলেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের এমন ঘোষণায় চমকিত পুরো দেশ। ফর্মের তুঙ্গে থাকা সত্ত্বেও বিশ্বসেরা এই অলরাউন্ডারের টি-টোয়েন্টি থেকে অবসর মেনে নিতে পারছেন না অনেকেই।

সাকিবের এ অবসরের ঘোষণা ফলাও করে প্রকাশ করেছে বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া খেলার পাতায় সাকিবের টি-টোয়েন্টি থেকে অবসরের বিষয়টিকে শিরোনাম করে বিস্তারিত লিখেছে। সেখানে আছে সাকিবের সংবাদ সম্মেলনের খুটিনাটিও। খেলা হচ্ছে যে কানপুরে, সেখানকার স্থানীয় পত্রিকা দৈনিক জাগরণ লিখেছে- ‘বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড় সাকিবের ঘরে ফিরতে ভয়।’

দেশে ফিরতে সাকিবের ভয়ের কথা উল্লেখ করার মূল কারণ হলো-তিনি সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। গত ৫ আগস্ট ছাত্রদের আন্দোলনের তোপের মুখে পড়ে দেশ থেকে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারপর থেকেই আওয়ামী লীগের এমপি-মন্ত্রী এবং বিভিন্ন স্তরের নেতাকর্মীদের বিরুদ্ধে আন্দোলনে ছাত্রদের ওপর গুলি করে হত্যার অভিযোগে বিভিন্ন থানায় মামলা হচ্ছে। তেমনই মোহাম্মদপুরের একটি মামলার আসামি করা হয়েছে সাকিব আল হাসানকে। তিনি দেশে ফিরলে গ্রেফতার হতে পারেন। সেই ভয়ের কথাই উল্লেখ্য করেছে ভারতীয় সংবাদমাধ্যম দৈনিক জাগরণ। 

সাকিব যদি দেশে ফিরেন তাহলে আগামী অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে পারেন। যদি না ফেরেন তাহলে ভারতের বিপক্ষে চলমান কানপুর টেস্টই হতে তার ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ। এ বিষয়ে শিরোনাম করে খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস। 

ভারতীয় আরেক ইংরেজি দৈনিক দ্য ইকোনমিকস শিরোনাম করেছে ‘অবসরের ঘোষণা দিয়ে বোমা ফাটিয়েছেন সাকিব।’

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা লিখেছে, ২০২৫ সালের মার্চে অবসর নিচ্ছেন সাকিব। খবরে সাকিবের নামে হত্যা মামলার কথাও উল্লেখ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম