Logo
Logo
×

খেলা

কানপুরের উইকেট নিয়ে যে তথ্য দিলেন আকাশ দীপ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ এএম

কানপুরের উইকেট নিয়ে যে তথ্য দিলেন আকাশ দীপ

বাংলাদেশ-ভারত টেস্ট

যেকোনো ম্যাচ বিশেষ করে টেস্ট ম্যাচের আগে প্রধান আলোচনার বিষয় উইকেট। কানপুর টেস্টের আগেও তাই ঘুরে ফিরে আলোচনায় এখানকার উইকেট। কেননা, এই উইকেটের আচরণের ওপরই যে নির্ভর করছে একাদশ নির্বাচন। সেই উইকেট সম্পর্কেই এবার ভিন্ন এক তথ্য দিয়েছেন ভারতের পেসার আকাশ দীপ সিং।

মূলত, ঐতিহ্যগতভাবে কানপুর ব্যাটিং-সহায়ক হলেও ম্যাচের সময় গড়ানোর সঙ্গে স্পিনাররাও বাঁক পেতে শুরু করেন। পেসারদের জন্য তেমন কিছু থাকে না। গত কিছুদিন ধরে এমন কথা বলা হলেও এবার ভিন্ন কিছু দেখা যাবে বলে মনে করেন আকাশ দীপ। তার মতে, স্পোর্টিং উইকেট হতে চলেছে কানপুরে। যেখানে সুবিধা পাবে সবাই।

চেন্নাইয়ে প্রথম টেস্টে ২ উইকেট নেওয়া এই পেসার কানপুরের উইকেট নিয়ে বলেন, ‘আমি যা দেখেছি, এটাকে স্পোর্টিং উইকেট মনে হয়েছে, শুধু ব্যাটসম্যানদের উইকেট নয়। উইকেট যেমনই হোক না কেন, আমি যদি খেলি, আমার কাজ হবে ভালো জায়গায় বোলিং করে যাওয়া। যদি উইকেট পেসারদের জন্য সহায়ক না–ও হয়, আমাকে উইকেট পাওয়ার উপায় খুঁজে বের করতে হবে।’

এদিকে কানপুরের গ্রিন পার্কের উইকেট অনেকটা চেন্নাইয়ের মতোই হবে বলে মনে করেন স্টেডিয়ামটির পিচ কিউরেটর শিব কুমার। তিনি বলেন, ‘চেন্নাইয়ের ম্যাচের মতো উইকেট হবে। সবার জন্যই কিছু না কিছু থাকবে। প্রথম দুই সেশনে বাউন্স থাকবে, প্রথম দুই দিন ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে। এরপর শেষ তিন দিন স্পিনাররা সহায়তা পাবেন।’

আগামীকাল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। চেন্নাই টেস্টে ২৮০ রানে হারা বাংলাদেশের জন্য এটি ঘুরে দাঁড়ানোর ম্যাচ। যেখানে উইকেট সম্পর্কে স্পষ্ট ধারণা কিছুটা হলেও সাহায্য করতে পারে বাংলাদেশকে।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম