Logo
Logo
×

খেলা

মিলান থেকে সরে গেল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭ পিএম

মিলান থেকে সরে গেল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

ফাইল ছবি

২০২৭ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আয়োজনের কথা ছিল মিলানের মাঠ সান সিরোর। গত মে মাসে সান সিরোকে স্বাগতিক হিসেবে নির্বাচিত করেছিল ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। তবে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। খবর ইএসপিএনের।

জানা গেছে, ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) সান সিরো সংস্কারের পরিকল্পনা উয়েফায় জমা দেওয়ার পর শর্ত মেনে সান সিরোকে ফাইনালের ভেন্যু থেকে বাদ দেওয়া হয়।

মিলানের এই স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে শহরের দুই ক্লাব ইন্টার মিলান ও এসি মিলান। তবে এখন আর এই স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে রাখতে চাচ্ছে না এই দুই ক্লাব।

এদিকে স্টেডিয়াম সংস্কারের খরচ যোগান দিতে গিয়ে বিরোধও তৈরি হয়েছে ইতালিয়ান ফুটবলে। শেষ পর্যন্ত তহবিল সংগ্রহ করা না গেলে ১৯২৬ সালে প্রতিষ্ঠিত প্রায় ৭৬ হাজার আসনের সান সিরো ভেঙে ফেলা হতে পারে।

এমন অনিশ্চিত পরিস্থিতিতে ২০২৭ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল মিলান থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে উয়েফা। ইতিমধ্যে নতুন ভেন্যুর খোঁজও শুরু করে দিয়েছে তারা। গতকাল উয়েফার নির্বাহী কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত জানানো হয়।

এই প্রসঙ্গে দেওয়া এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ‘২০২৭ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের সময় সান সিরো স্টেডিয়াম এবং তার আশপাশে সংস্কারকাজ যে চলবে না, সেই নিশ্চয়তা দিতে পারেনি মিলানের পৌরসভা। তাই মিলানকে ফাইনাল আয়োজন থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে এবং ভেন্যু ঠিক করার প্রক্রিয়া নতুন করে শুরু করা হয়েছে। ২০২৫ সালের মে–জুনে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম