Logo
Logo
×

খেলা

‘মরকেলকে পাত্তাই দিতেন না আফ্রিদি-নাসিমরা’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পিএম

‘মরকেলকে পাত্তাই দিতেন না আফ্রিদি-নাসিমরা’

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার বাসিত আলি বলেছেন, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহরা মরনে মরকেলের মতো সাবেক তারকা ক্রিকেটারকে পাত্তাই দিত না। যে কারণে বাংলাদেশ দলের বিপক্ষে পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হয়েছে।

অথচ এই মরনে মরকেলের অধীনে আগুনে বোলিংয়ে বাংলাদেশের ব্যাটারদের বিপক্ষে দাপট দেখিয়েছেন জসপ্রিত বুমরাহ, আকাশ দীপ এবং মোহাম্মদ সিরাজরা। 

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ভারতের পেস বোলিং কোচ হিসেবে যাত্রা শুরু হয় মরকেলের। চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ দলকে গুঁড়িয়ে দিয়েছেন বুমরাহ, আকাশরা। তিন পেসার মিলে নিয়েছেন ৮ উইকেট। এমন পারফরম্যান্সের পর ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের মনোভাবের পার্থক্য বোঝাতে মরকেলের বিষয়টি টেনে এনেছেন বাসিত।

পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, পাকিস্তানি বোলাররা নিজেদের ক্রিকেটের চেয়েও বড় মনে করে। তারা মনে করেছিল, আমাদের সামনে মরকেল কিছুই নয়।

বাসিত আলি আরও বলেন, আমরা পার্থক্যটা জানি, ভারতের বিপক্ষে বাংলাদেশের যে দলটা খেলেছে সেই একই দল পাকিস্তানের বিপক্ষে খেলে গেছে। তখন এমন মনে হয়েছে যে পাকিস্তান দল সবদিক থেকে পিছিয়ে আছে। এটা সেই বাংলাদেশ, যারা পাকিস্তানকে ধবলধোলাই করেছে। পার্থক্যটা আসলে মনোভাব, চিন্তা আর মানে।

প্রসঙ্গত, ২০২৩ সালের জুনে পাকিস্তানের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মরকেল। চুক্তি অনুযায়ী ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানের পেসারদের সঙ্গে কাজ করবেন তিনি। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই অব্যাহতি দেওয়া হয় প্রোটিয়া এই পেসারকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম