Logo
Logo
×

খেলা

সাবেক তিন অধিনায়ককে নিয়ে চিন্তিত হাথুরুসিংহে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পিএম

সাবেক তিন অধিনায়ককে নিয়ে চিন্তিত হাথুরুসিংহে

জাতীয় দলের সাবেক তিন ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুমিনুল হক সৌরভকে নিয়ে বেশি চিন্তিত চন্ডিকা হাথুরুসিংহে। এই তিন তারকা ক্রিকেটার সাম্প্রতিক সময়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছেন না। 

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে সাকিব করেন ৬৪ বলে ৩২ রান। ২৮০ রানে পরাজিত হওয়ার ম্যাচে দ্বিতীয় ইনিংসে তিনি খেলেন ৫৬ বলে ২৫ রানের ইনিংস। ব্যাটিংয়ের সময় সাকিবের নিবেদন নিয়েও সমালোচনা হচ্ছে গণমাধ্যমে।

কোচ বলেছেন, আমি সাকিবের পারফরম্যান্স নিয়ে হতাশ নই, গোটা দলের পারফরম্যান্স আরও ভালো হতে পারত। আমরা আরও ভালো করতে পারতাম। আমি নিশ্চিত সেও এটা জানে যে, আরও ভালো পারফর্ম করতে পারে। তার সামর্থ্য আমরা সবাই জানি। আমার মতে দ্বিতীয় ইনিংসে সে সত্যিই ভালো ব্যাটিং করেছে। এমন না যে সে তার সেরা সময়ে নেই। আপনাকে এটা বুঝতে হবে প্রতিপক্ষে মানসম্পন্ন বোলার আছে।

চেন্নাই টেস্টে ভালো করতে পারেননি মুমিনুল হক, মুশফিকুর রহিমদের মতো বাংলাদেশের মিডল অর্ডারের কোনো ব্যাটার। কেবল নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় ইনিংসে করেন ১২৭ বলে ৮২ রান। এছাড়া উল্লেখ করার মতো ইনিংস খেলতে পারেননি কেউই।

ব্যাটসম্যানদের এমন ব্যর্থতা নিয়ে টিম মিটিংয়ে আলাপ করেছেন বাংলাদেশের হেড কোচ। উইকেটে সেট হয়ে গেলে খেলা লম্বা করার পরামর্শ দিয়েছেন তিনি। 

হাথুরুসিংহে বলেন, যা নিয়ে আমরা কথা বলছি তা হলো মাঝের ওভারগুলোতে আমরা ভালো করতে পারি কিনা। আমরা জানি আমরা কী চাই। সাধারণত আমরা বলি আপনি যদি শুরু পেয়ে যান, ইনিংস বড় করেন।

তিনি আরও বলেন, সবচেয়ে বেশি চিন্তার ব্যাপার হচ্ছে কয়েকজন ৩০ বল করে খেলে ফেলে, এরপর ক্রিকেটে যা উচিত তা হচ্ছে আরও সামনে এগিয়ে নেয়া। ভারতে অনেক ধরনের চ্যালেঞ্জের মুখে আমাকে পড়তে হচ্ছে, সেটাও আমরা জানি। তাই আমাদের লম্বা সময় ধরে ব্যাটিং করে যাওয়া উচিত।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম