Logo
Logo
×

খেলা

টানা পাঁচ ম্যাচে গোল এমবাপ্পের, কোচ বললেন ‘দারুণ’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পিএম

টানা পাঁচ ম্যাচে গোল এমবাপ্পের, কোচ বললেন ‘দারুণ’

ছবি : সংগৃহীত

লা লিগায় প্রথম তিন ম্যাচে গোল না পাওয়া এমবাপ্পে এখন ৫ গোল করে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় উঠে এসেছেন দুইয়ে। ফরাসি জাতীয় দলের ফরোয়ার্ডের এ পারফরম্যান্সে উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। 

যতই সময় গড়াচ্ছে, প্রত্যাশার ভার ও জার্সির ওজনে অভ্যস্ত হয়ে উঠছেন কিলিয়ান এমবাপ্পে। নতুন ঠিকানায় ক্রমে নিজের সেরা চেহারায় ফিরতে শুরু করেছেন তিনি। জড়তা আর অস্বস্তি পেছনে ফেলে রিয়াল মাদ্রিদের হয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন এ ফরাসি ফরোয়ার্ড। আর তাতেই দলের নতুন তারকার পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোচ।

লা লিগায় মঙ্গলবার আলাভেসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়ে দ্বিতীয় গোলটি করেন এমবাপ্পে। ম্যাচের ২২তম মিনিটে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। তবে অফসাইডের কারণে সেটি গোল হয়নি। পরে আরও ভালো ফিনিশিংয়ে গোল করেন এমবাপ্পে। ম্যাচের শুরুতেই লুকাস ভাসকেসের পর এমবাপ্পের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল। পরে রদ্রিগোর গোলে তারা এগিয়ে যায় আরও একবার। আলাভেস অবশ্য শেষ দিকে দুটি গোল করে জমিয়ে তুলেছিল ম্যাচ। তবে শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি।

ম্যাচশেষে এমবাপ্পের ফর্ম আর আক্রমণভাগের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টি জানালেন কোচ আনচেলত্তি— সে (এমবাপ্পে) দারুণ। তার কাছ থেকে এমন কিছুই প্রত্যাশিত। শুধু সে নয়, আক্রমণে সবাই খুব ভালো করছে। প্রথম এক ঘণ্টায় আমরা দারুণ খেলেছি। বিভিন্ন পথে আক্রমণ করেছে এবং সুযোগ বের করে নিয়েছে। সব মিলিয়ে দল উন্নতি করছে ক্রমেই, আমাদের জন্য যা ইতিবাচক ব্যাপার।

এমবাপ্পে গোলের প্রবাহে থাকলেও গত মৌসুমের মতো গোলের দেখা পাচ্ছেন না জুড বেলিংহ্যাম। তবে তরুণ ইংলিশ তারকার পারফরম্যান্সে খুশিই আনচেলত্তি। বেলিংহ্যামের ভূমিকা বদলের কথাও মনে করিয়ে দিলেন কোচ। তিনি বলেন, সেও ক্রমেই ভালো খেলছে এবং আত্মবিশ্বাসী হয়ে উঠছে। আজকে এমবাপ্পের গোলে সহায়তা করেছে সে এবং পরিপূর্ণ একটি ম্যাচ খেলেছে। তাকে স্রেফ বক্সের ভেতর আরেকটু বেশি করে থাকতে হবে ও খেলতে হবে, গত মৌসুমে যেমন করেছে।

আনচেলত্তি বলেন, আলাভেসের মতো দল, যারা নিচে নেমে ব্লক করে, তাদের বিপক্ষে কাজটা সবসময়ই কঠিন। এ জন্যই তাকে (বেলিংহ্যাম) আমি বলেছিলাম এভাবে খেলতে, গোল করা তার কাজ ছিল না। আমাদের যে মানের ফুটবলার আছে, গোল আমরা যে কোনো সময় বের করতে পারি।

তিন গোলে এগিয়ে যাওয়ার পর শেষ সময়ে দুটি গোল হজম করাটা অবশ্য ভালো লাগেনি আনচেলত্তির। তবে তা নিয়ে দলের দিকে সেভাবে আঙুল তুলছেন না কোচ। বরং আগের সময়টার পারফরম্যান্স থেকে প্রাপ্তিগুলোকে সঙ্গী করে তিনি তাকাচ্ছেন সামনে।

তিনি বলেন, ফুটবল খেলাটাই এমন। এ রকম হয়েই থাকে। অনেক সময়ই মনে হয় যে, কাজ শেষ এবং মনোযোগ কমে যায়। এই সুযোগে প্রতিপক্ষ সুযোগ পেয়ে গোল করে বসে এবং আত্মবিশ্বাসী হয়ে ওঠে, নিজেদের বিশ্বাস তখন নড়ে যায়। ফুটবলে এটা হতেই পারে এবং এবারই শেষ নয়।

তিনি বলেন, অবশ্যই চাইনি আমাদের সঙ্গে এ রকম হোক। কেউই এটা চায় না। তবে এটা মনে রাখতে হবে যে, ৮০ মিনিট ধরে দল খুব ভালো খেলেছে এবং এটিই আমাদের সামনে এগিয়ে যাওয়ার বিশ্বকাপ জোগাচ্ছে।

এই জয়ের পর সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। পরের ম্যাচে রোববার মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর সঙ্গে লড়বে রিয়াল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম