Logo
Logo
×

খেলা

বাংলাদেশের ম্যাচ রুখতে মারমুখী হিন্দু মহাসভা, ধর্মঘটের ডাক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পিএম

বাংলাদেশের ম্যাচ রুখতে মারমুখী হিন্দু মহাসভা, ধর্মঘটের ডাক

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট এবং প্রথম টি-টোয়েন্টি ঘিরে আগেই হুমকি দিয়ে রেখেছে ভারতের কট্টরপন্থী সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা। তারা প্রথম টি-টোয়েন্টির ভেন্যু গোয়ালিয়রে পিচ কোপানো এবং দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরে মাঠে বিশৃঙ্খলার হুমকি দিয়েছিল।

তবে সেসব হুমকি আমলে না নিয়েই মাঠে গড়িয়েছে বাংলাদেশ-ভারত সিরিজ। দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট চেন্নাইয়ে নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

এই ম্যাচকে ঘিরে নিরাপত্তা জোরদার করেছে দেশটির পুলিশ। কানপুরে হিন্দু মহাসভার ২০ সদস্যের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে।

এদিকে বাংলাদেশ-ভারতের তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি রুখতে ৬ অক্টোবর গোয়ালিয়রে ধর্মঘটের ডাক দিয়েছে হিন্দু মহাসভা। সংগঠনের ভাইস প্রেসিডেন্ট জয়বীর ভরদ্বাজ ধর্মঘটের ব্যাপারে বলেছেন, ‘হিন্দু মহাসভা ম্যাচের দিন গোয়ালিয়র ধর্মঘটের ডাক দিয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য এই ধর্মঘটের আওতামুক্ত।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর বাংলাদেশে হিন্দুদের ওপর নৃশংসতা চালানো হয়েছে দাবি করে বাংলাদেশ-ভারত সিরিজে বিশৃঙ্খলা সৃষ্টির এই হুমকি দেয় হিন্দু মহাসভা।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম