Logo
Logo
×

খেলা

তামিমের চোখে রোহিত-কোহলিদের কাতারে অশ্বিন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পিএম

তামিমের চোখে রোহিত-কোহলিদের কাতারে অশ্বিন

অশ্বিন ও তামিম

চেন্নাই টেস্টে না থেকেও ছিলেন তামিম ইকবাল। এই টেস্টে প্রথমবারের মতো বিদেশের মাটিতে ধারাভাষ্য দিয়েছেন তিনি। প্রথম অভিজ্ঞতাটা অবশ্য ভালো হলো না তার। ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে যে পাত্তাই পায়নি বাংলাদেশ। ম্যাচ হেরেছে ২৮০ রানের ব্যবধানে।

বলতে গেলে রবিচন্দ্রন অশ্বিন ব্যাটে-বলে পারফর্ম করে একাই হারিয়ে দিয়েছেন বাংলাদেশকে। অশ্বিনের এমন ক্রিকেট দেখে তাকে রোহিত শর্মা ও বিরাট কোহলিদের কাতারে দেখার কথা জানিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। অশ্বিনের ক্রিকেটে রীতিমতো মুগ্ধ হয়েছেন তামিম।

সাকিবকে নিয়ে চিন্তিত বিসিবি

প্রথম ইনিংসে ১১৩ রানের পর বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটসহ টেস্টে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা অশ্বিন। টেস্ট ইতিহাসে ৩৭ বার এক ইনিংসে ৫ উইকেট নিয়ে অশ্বিন বসেছেন শেন ওয়ার্নের পাশে। অশ্বিনের প্রশংসা করতে গিয়ে তাই রোহিত-কোহলিদের নামটা টানতেই হলো তামিমকে।

অশ্বিনকে নিয়ে তামিম বলেন, ‘সে (অশ্বিন) যা করেছে, সত্যিই অসাধারণ। স্বীকৃত ব্যাটারের মতো ব্যাটিং করেছে। সব সময় বিরাট কোহলি, রোহিত শর্মাকে নিয়ে শুনি। তবে আমার দৃষ্টিতে রবিচন্দ্রন অশ্বিনও সমান।’

আমার দিকে তাকাওনি কেন? সেঞ্চুরির পর অশ্বিনের কাছে স্ত্রীর আক্ষেপ

১৪৪ রানে ৬ উইকেট হারানো ভারতকে সেঞ্চুরি করে টেনে তুলেছেন অশ্বিন। টেস্ট ক্যারিয়ারের যা তার ষষ্ঠ সেঞ্চুরি। অশ্বিনের তুলনায় কোহলি-রোহিতকে বেশ বিবর্ণ লেগেছে। চেন্নাইয়ে দুই তারকা ব্যাটারের চার ইনিংস মিলে রান ৩৪। অশ্বিন-কোহলিদের নিয়ে তামিম বলেন, ‘কেউ যখন ভালো করে, মানে সেঞ্চুরি করে, পাঁচ থেকে ছয়টা উইকেট পায়, তখনই কথা বলি। তবে ভারতীয় দলে তাদের (কোহলি, রোহিত, অশ্বিন) অবদান অপরিসীম। এটা (অশ্বিনের অবদান) রোহিত-বিরাট কোহলিদের মতোই বড়।’

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম