Logo
Logo
×

খেলা

ইসরাইলের বিপক্ষে ম্যাচ বয়কট করলেন গ্র্যান্ডমাস্টার রাজীব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:১০ পিএম

ইসরাইলের বিপক্ষে ম্যাচ বয়কট করলেন গ্র্যান্ডমাস্টার রাজীব

দাবাড়ু রাজীব

হাঙ্গেরির বুদাপেস্টে চলছে বিশ্ব দাবা অলিম্পিয়াড। যেখানে আজ ১০ রাউন্ডের উন্মুক্ত বিভাগে ইসরাইলের বিপক্ষে মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশি দাবাড়ু এনামুল হোসেন রাজীবের। তবে ফিলিস্তিনে হত্যাকাণ্ডের প্রতিবাদ স্বরূপ তিনি ইসরাইলের বিপক্ষে লড়াই না করার ঘোষণা দিয়েছেন। ফেসবুকে ম্যাচ বয়কটের ঘোষণা দিয়েছেন বাংলাদেশের এই গ্র্যান্ডমাস্টার।

ম্যাচ বয়কটের ঘোষণা দিয়ে ফেসবুক পোস্ট রাজীব লিখেছেন, ‘২০২২ সালে চেন্নাই দাবা অলিম্পিয়াডসহ ২০২৪ হাঙ্গেরি দাবা অলিম্পিয়াডে রাশিয়া ও বেলারুশ দল অংশ নিতে পারেনি। তাহলে বর্তমান পরিস্থিতিতে ইসরায়েল কীভাবে অংশ নিতে পারে? আমি বয়কট করলাম।’

এদিকে হঠাৎ কেউ না খেললে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আসতে পারে তার বিরুদ্ধে। কেননা, ১০ম রাউন্ডে খেলার জন্য বাংলাদেশ দলের চারজনের নাম জমা দেওয়া হয়েছে। এক নম্বর বোর্ডে ফাহাদ রহমান, দুইয়ে মনন রেজা, তিনে এনামুল হোসেন রাজীব ও চারে তাহসিন তাজওয়ার।

উল্লেখ্য, দাবা অলিম্পিয়াডের শেষ দুই রাউন্ড খুবই গুরুত্বপূর্ণ সব দলের জন্যই। ১০ম রাউন্ডে এসে না খেললে বাংলাদেশ দল ৯ম রাউন্ডে ৭৫তম ( ১৯৭টি দলের মধ্যে) অবস্থান থেকে আরও পিছিয়ে ১০০ এর নিচে চলে যেতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম