Logo
Logo
×

খেলা

বাবর-আফ্রিদিদের সম্পর্কোন্নয়নে বিশেষ ক্যাম্প

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:১১ পিএম

বাবর-আফ্রিদিদের সম্পর্কোন্নয়নে বিশেষ ক্যাম্প

পাকিস্তান ক্রিকেটার

সম্প্রতি ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। ওয়ানডে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয়েছে দলটিকে। এরপর ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছেন বাবর-আফ্রিদিরা। চার দিক থেকে কঠোর সমালোচনা হচ্ছে। দলে ক্রিকেটারদের সম্পর্কেও ফাটল ধরার কথা শোনা যাচ্ছে। বেরিয়ে আসছে ড্রেসিং রুমে ক্রিকেটারদের দ্বন্দ্বের বিষয়টিও। 

এই অবস্থায় আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে সাফল্য পেতে ক্রিকেটারদের মধ্যে সম্পর্ক উন্নয়নে জোর দিচ্ছে পিসিবি। যেই লক্ষ্যে দেশটির শীর্ষ ক্রিকেটারদের নিয়ে একটি সংযোগ ক্যাম্প করার ঘোষণা দিয়েছে পিসিবি। যেই সংযোগ ক্যাম্পটি হবে ২২ সেপ্টেম্বর চলমান চ্যাম্পিয়নস ওয়ান-ডে কাপের ফাইনালের পরদিন। অর্থাৎ ২৩ সেপ্টেম্বর।

ক্রিকেটারদের এই সংযোগ ক্যাম্পে আমন্ত্রণ জানানো হয়েছে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, শাহীন শাহ আফ্রিদি, সাইম আইয়ুবসহ তারকা খেলোয়াড়দের। যেখানে পাকিস্তানের সাদা বলের প্রধান কোচ, গ্যারি কারস্টেন ও লাল বলের কোচ জেসন গিলেস্পি উপস্থিত থাকবেন।

এই ক্যাম্পের লক্ষ্য পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করা এবং আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির জন্য খেলোয়াড়দের প্রস্তুত করা।

এর আগে, চলমান চ্যাম্পিয়নস ওয়ান-ডে কাপের প্রধান কোচ এবং পরামর্শদাতাদের সাথে বৈঠক করেছেন কারস্টেন। যেখানে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খেলার ধরনে ধারাবাহিকতার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ক্রিকেটারদের পারফরম্যান্স উন্নত করতে তাদের অভিজ্ঞতা ব্যবহার করতে উত্সাহিত করেছেন। তিনি বলেছেন, ‘ব্যক্তিরা ম্যাচ জিততে পারে, কিন্তু সিরিজ এবং শিরোপা টিমওয়ার্কের মাধ্যমে জিততে হয়।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম