Logo
Logo
×

খেলা

এবার রিজওয়ানকে সমালোচনায় বিঁধলেন সাবেক স্পিনার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৪ পিএম

এবার রিজওয়ানকে সমালোচনায় বিঁধলেন সাবেক স্পিনার

পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে এবার কঠোর সমালোচনায় বিদ্ধ করলেন দেশটির সাবেক ক্রিকেটার তথা স্পিনার দানিশ কানেরিয়া। বিশেষ করে ভারতের বিপক্ষে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজওয়ানের পারফরম্যান্স নিয়ে রীতিমত কটাক্ষ করেন। 

কানেরিয়া উচ্চচাপের মুহূর্তগুলোতে রিজওয়ানের ব্যর্থতার কথা তুলে ধরেন। যেখানে পাকিস্তান তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাত্র ১২০ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কানেরিয়াকে স্বদেশি মোহাম্মদ রিজওয়ান এবং ভারতের উইকেটকিপার ঋষভ পন্তের মধ্যে একজনকে বেছে নিতে বলা হলে, তিনি কোনো দ্বিধা না করেই পন্তকে বেছে নেন। তার মতে, রিজওয়ান গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে ব্যর্থ হন। 

কানেরিয়া উল্লেখ করেন, রিজওয়ান যখন স্ট্রাইকে ছিলেন, রোহিত শর্মা ইচ্ছাকৃতভাবে জাসপ্রিত বুমরাহকে আক্রমণে নিয়ে আসেন। কারণ তিনি জানতেন যে, বুমরাহ তাকে আউট করতে পারবেন। এটি খুবই স্পষ্ট ছিল।

কানেরিয়া সেই ম্যাচের একটি গুরুত্বপূর্ণ মুহূর্তের কথা উল্লেখ করেন, যেখানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বুমরাহকে আক্রমণে নিয়ে আসেন, যা রিজওয়ানের আউট হওয়ার ইঙ্গিত দেয়। 

তিনি এ সময় রিজওয়ানকে উদ্দেশ্য করে বলেন, প্রথম বলেই সুইপ করতে যাওয়া কী ধরনের শট? আপনি যেখানে অক্ষর প্যাটেলের বিপক্ষে রান করতে পারছেন না, শুধু সিঙ্গেল এবং ডাবলস নিয়ে নিজের সঙ্গীকে চাপে ফেলে দিচ্ছেন। তারপর যখন জানেন যে, প্রতিপক্ষ অধিনায়ক আপনাকে আউট করার জন্য ফাস্ট বোলার এনেছে, তখন কী আপনি এটা বলবেন যে, ‘এই নাও, আমার উইকেট নিয়ে যাও?’।

নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে ৪৪ বলে ৩১ রান করেন মোহাম্মদ রিজওয়ান। স্ট্রাইক রেট ছিল মাত্র ৭০.৪৫। ম্যাচের ১৫তম ওভারে বুমরাহর বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। যার ফলে পাকিস্তান ব্যাপক চাপের মধ্যে পড়ে এবং শেষে ৬ রানে পরাজিত হয়। সূত্র: ক্রিকেট পাকিস্তান

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম