Logo
Logo
×

খেলা

এমবাপ্পের সঙ্গে খেলার অভিজ্ঞতা নরকের মতো: নেইমার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পিএম

এমবাপ্পের সঙ্গে খেলার অভিজ্ঞতা নরকের মতো: নেইমার

নিজের অভিজ্ঞতা দেশীয় সতীর্থদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন ব্রাজিলের নেইমার। ফ্রান্সের জাতীয় দলের ফুটবলার কিলিয়ান এমবাপ্পের সঙ্গে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। একসময় বার্সা ও প্যারিস সেইন্ট জার্মেইয়ে সতীর্থ ছিলেন এমবাপ্পে। সেই অভিজ্ঞতা ছিল নরকের মতো। সে কারণে রিয়াল মাদ্রিদের ব্রাজিলীয় ফুটবলারদের সতর্ক করেছেন নেইমার।

‘গোলডটকম’-এর রিপোর্ট অনুযায়ী, সাংবাদিক সিরিল হানোউহা নেইমারের এ কথা জানিয়েছেন। একান্ত সাক্ষাৎকারে নেইমার তার অভিজ্ঞতা শেয়ার করে নিয়েছেন। সিরিল বলেন, রিয়ালে ব্রাজিলের যে ফুটবলাররা খেলে, তারা সবাই নেইমারের বন্ধু। নেইমার ও এমবাপ্পের মধ্যে সব সময় একটা লড়াই হতো। সেটি যুদ্ধের মতো। নেইমার ব্রাজিলের সতীর্থদের একটা চিঠি পাঠিয়েছে। সেখানে ও লিখেছে— এমবাপ্পের সঙ্গে ওর খেলার অভিজ্ঞতা নরকের মতো ছিল। তাই রিয়ালে খেলা ব্রাজিলের ফুটবলাররা যেন আগে থেকে মানসিকভাবে প্রস্তুতি নেয়।

রিয়াল মাদ্রিদে ব্রাজিলের বেশ কয়েকজন ফুটবলার খেলেন। তারা হলেন— ভিনিসিয়াস, মিলিটাও, রদ্রিগো ও এনদ্রিক। তারা প্রত্যেকেই জাতীয় দলের গুরুত্বপূর্ণ ফুটবলার। নেইমার তাদের সঙ্গে খেলেন। তাদেরই নেইমার চিঠি লিখেছেন বলে জানিয়েছেন সিরিল।

২০১৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত প্যারিস সেইন্ট জার্মেইয়ে একসঙ্গে খেলেছেন নেইমার ও এমবাপ্পে। দুজনের জুটিতে ৫৪ গোল হয়েছে। কিন্তু এই ছয় বছরে কখনই দেখে মনে হয়নি তাদের সম্পর্ক ভালো ছিল। ফরাসি ফুটবলারের সঙ্গে নেইমারের বোঝাপড়া কোনো দিনই ভালো ছিল না।

নেইমার ছাড়া মেসিও এমবাপ্পের সঙ্গে খেলেছেন। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত একসঙ্গে খেলেছেন তারা। তাদের জুটিও প্যারিসে খুব একটা সফল হয়নি। মাঠে দেখে বোঝা যেত, দুই ফুটবলারের খেলার ধরন আলাদা। তার খেসারত দিতে হয়েছেন পিএসজিকে।

২০২৩ সালে প্যারিস ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে সই করেছেন নেইমার। সে বছরই আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে সই করেন মেসি। দুবছর পরে প্যারিস ছেড়েছেন এমবাপ্পেও। আট বছরের সম্পর্ক কাটিয়ে রিয়াল মাদ্রিদে সই করেছেন এমবাপ্পে। লা লিগায় রিয়ালের হয়ে একটি ম্যাচেই গোল করেছেন এমবাপ্পে। এখনো পুরো থিতু হতে পারেননি তিনি। তার মাঝেই এমবাপ্পেকে নিয়ে মুখ খুললেন নেইমার। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম