Logo
Logo
×

খেলা

যুক্তরাষ্ট্রের লিগে সাকিব-তামিমের সতীর্থ যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১০ পিএম

যুক্তরাষ্ট্রের লিগে সাকিব-তামিমের সতীর্থ যারা

তামিম ইকবাল, সাকিব আল হাসান

বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল যুক্তরাষ্ট্রের জাতীয় ক্রিকেট লিগে ভিন্ন দলের হয়ে খেলবেন। ৫ দলের এই টুর্নামেন্ট ৪ অক্টোবর শুরু হয়ে শেষ হবে ১৪ অক্টোবর। 

যুক্তরাষ্ট্রের জাতীয় ক্রিকেট লিগে সাকিব-তামিমের সতীর্থ কারা দেখে নেওয়া যাক-

তামিম খেলবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের হয়ে। এই দলের প্রধান কোচ মঈন খান। সাবেক পাকিস্তানি ক্রিকেটারের অধীনে তামিম ছাড়াও খেলবেন শহিদ আফ্রিদি, কুশল পেরেরা, জেসন বেহরেনডর্ফ, ওয়াহাব রিয়াজ, নিক কেলি।

সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। এই দলের কোচ মিকি আর্থার। শ্রীলংকা ও পাকিস্তানের সাবেক প্রধান কোচের অধীনে সাকিব ছাড়াও খেলবেন টিমাল মিলস, জনসন চার্লস, হাশমতউল্লাহ শহীদি, রুম্মান রঈস ও হ্যারি টেক্টর।

এছাড়া আটলান্টা কিংস ক্রিকেট ক্লাবে ব্লেয়ার ফ্লাঙ্কলিনের কোচিংয়ে খেলবেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, স্যাম বিলিংস, ইমরান তাহির, জিমি নিশাম, দানিশ আজিজ ও টম মুরস।

ভিভ রিচার্ড কোচ হিসেবে আছেন ডালাস লনেস্টার্সের। এ দলের হয়ে খেলবেন কেশব মহারাজ, দীনেশ কার্তিক, কলিন মুনরো, শোয়েব মাকসুদ, বিনুরা ফার্নান্দো ও প্রজ্ঞান ওঝা।

সনাথ জয়াসুরিয়ার কোচিংয়ে নিউইয়র্ক লায়ন্সে খেলবেন সুরেশ রায়না, মোহাম্মদ নবি, তাবরাইজ শামসি, উপুল থারাঙ্গা, আসাদ শফিক ও বেন কাটিং। 

আর ভেঙ্কাটেশ প্রসাদের কোচিংয়ে শিকাগো ক্রিকেট ক্লাবের হয়ে খেলবেন রবিন উথাপ্পা, সিকান্দার রাজা, ক্রিস লিন, ভানুকা রাজাপক্ষে, দীনেশ চান্দিমাল ও সোহেল তানভীর।

ন্যাশনাল ক্রিকেট লিগ ইউএসএর উদ্যোগে আয়োজন করা হচ্ছে এক লঞ্চ পার্টির, যেখানে অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা সাকিব আল হাসান, সুনীল গাভাস্কার, ভিভ রিচার্ডস, ওয়াসিম আকরাম, ভেংসরকার ও শহীদ আফ্রিদির। সেই সময়ে ভারতে সিরিজ চলমান থাকবে, তবে স্বল্প সময়ের জন্য হলেও যুক্তরাষ্ট্রে ছুটে যেতে পারেন সাকিব।

১২ অক্টোবর পর্যন্ত চলবে ভারত-বাংলাদেশ সিরিজ, সাকিব যেখানে খেলবেন, তামিম দেবেন ধারাভাষ্য। তাই তাদের পুরো টুর্নামেন্টে দেখা যাবে কিনা, তা এখনো নিশ্চিত নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম