Logo
Logo
×

খেলা

৫ রেকর্ড ভেঙে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে অশ্বিন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পিএম

৫ রেকর্ড ভেঙে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন

টেস্ট ক্রিকেটে ৫টি অনন্য রেকর্ড ভেঙে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজেই এই মাইলফলক অর্জন করতে পারেন এই বোলার।

এখন টেস্টে অশ্বিন এক গুরুত্বপূর্ণ ক্রিকেটারের নাম। বিশেষ করে ভারতের মাটিতে তার পারফরমেন্স সব সময়ই চোখ ধাঁধাঁনো। 

তামিলনাড়ুর এই বাঁ হাতি স্পিনার বাংলাদেশের বিপক্ষে বরারবরই ভালো খেলে থাকেন। তাই এবারও তিনি দলকে বোলিংয়ে নেতৃত্ব দেবেন এমন প্রত্যাশা ভারতের ক্রিকেট ভক্তদের।

ভারতের হয়ে এখন পর্যন্ত টেস্টে সেরা উইকেটশিকারী বোলার অনিল কুম্বলে। ভারতের মাটিতে খেলা ম্যাচগুলোয় অনিল কুম্বলে থেকে মাত্র ২২ উইকেট পিছিয়ে অশ্বিন। অনিল কুম্বলে ভারতের মাটিয়ে সর্বোচ্চ ৪৭৬ উইকেটের মালিক। মাত্র ২২ উইকেট পেলে কুম্বলেকে ছাড়িয়ে যাবেন অশ্বিন। 

বাংলাদেশের বিপক্ষে এ পর্যন্ত মাত্র ৬ টি টেস্ট খেলে ২৩ উইকেট নিয়েছেন অশ্বিন। আর মাত্র ৯ টি উইকেট পেলেই অশ্বিন ছাড়িয়ে যাবেন ভারতের সিমার জহির খানকে। তিনি বাংলাদেশের বিপক্ষে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী (৩১)।

টেস্টে ১০ বার ৫ উইকেট নিয়ে অস্টেলিয়ার নাথান লিয়নের সঙ্গে যৌথভাবে সেরা বোলার অশ্বিন। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের কোনোটিতে ৫ উইকেট পেলে তিনি সেরা ফাইফারের তালিকায় শীর্ষে উঠে যাবেন।  

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ইতিহাসে নাথান লায়ন ১৮৭ উইকেট নিয়ে সেরা উইকেট শিকারীর মুকুট মাথায় নিয়ে আছেন। আর মাত্র ১৪ উইকেট পেলে নাথানকে ছাড়িয়ে যাবেন অশ্বিন।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ সেশনে সর্বোচ্চ ৫১ উইকেট নিয়ে শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার হেজেলউড। তাকে ছাড়িয়ে যেতে অশ্বিনের দরকার আর মাত্র ১০ উইকেট।

তথ্যসূত্র: এনডিটিভি।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম