Logo
Logo
×

খেলা

ফিরেই রেকর্ড, তৃপ্ত মেসি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পিএম

ফিরেই রেকর্ড, তৃপ্ত মেসি

মেসি

দীর্ঘ ক্যারিয়ারে ভক্তদের কোনো চাওয়ায় অপূর্ণ রাখেননি লিওনেল মেসি। ক্যারিয়ারে সম্ভাব্য সব শিরোপার স্বাদ তার পাওয়া হয়েছে। ৩৭ বছর বয়সি মহাতারকা এখন অবস্থান করছেন ক্যারিয়ারের গোধূলি লগ্নে। বর্তমানে তাই মেসিকে মাঠে বল নিয়ে ছুটতে দেখাটাই তার ভক্তদের জন্য পরম আনন্দের। অথচ, সেই মেসিকে গত দুই মাস বল নিয়ে ছুটতে দেখছিল না তার ভক্তরা।

২ মাস পর ফিরেই মেসির জোড়া গোল

চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে মেসি। সবশেষ কোপা আমেরিকা শিরোপাজয়ের ম্যাচে পাওয়া চোট পান মেসি। যে কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ীকে। সেই মেসি অবশেষে রোববার মাঠে ফিরেছেন এমএলএসে ইন্টার মায়ামির জার্সি গায়ে। আর ফিরেই ভক্তদের সব অপূর্ণতা দূর করে দিয়েছেন প্রথম ম্যাচেই।

ফিলাডেলফিয়ার বিপক্ষে ম্যাচে ৩-১ গোলে ইন্টার মায়ামির জয়ে জোড়া গোল করেছেন মেসি। দলের অপর গোলেও সহায়তা ছিল মেসির। এমন একজনকে তাই অভিবাদন না জানিয়ে উপায় নেই। এদিন যে কেবল গোল করেছেন মেসি, তা নয়; রেকর্ডের পাতায়ও নিজের নাম তুলেছেন।

এই ম্যাচের পর এমএলএসে ১৯ ম্যাচে মেসির গোল ১৫ এবং সহায়তাও ১৫টি। যা কিনা এমএলএস ইতিহাসে দ্রুততম ১৫ গোল ও ১৫ অ্যাসিস্টের রেকর্ড। যেই রেকর্ড গড়তে একটা সময় সেবাস্তিয়ান জিওভিনকোর লাগিয়েছিলেন ২৯ ম্যাচ। অর্থাৎ ১০ ম্যাচ কম খেলেই মেসি তার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন।

এমন রেকর্ডের পর তৃপ্ত মেসি। লম্বা সময় পর মাঠে ফেরা নিয়ে মেসি বলেন, ‘সত্যি কথা বলতে, আমি কিছুটা ক্লান্ত। মায়ামি গরম এবং আর্দ্রতা সহায়ক নয়। তবে আমি মাঠে ফিরতে উন্মুখ ছিলাম। মাঠ থেকে দূরে থাকার সময়টা অনেক লম্বা হয়ে গিয়েছিল। ধীরে ধীরে আমি দলের সঙ্গে অনুশীলন শুরু করি এবং ভালো অনুভব করতে থাকি। এ কারণে আমি শুরু থেকে মাঠে থাকার সিদ্ধান্ত নিই। আমি খুবই আনন্দিত এবং তৃপ্ত।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম