Logo
Logo
×

খেলা

যে কারণে বিসিবি ছাড়তে হলো সুজনকে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পিএম

যে কারণে বিসিবি ছাড়তে হলো সুজনকে

খালেদ মাহমুদ সুজন

শেখ হাসিনা সরকারের পতনের পর বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন নিজের চেয়ার ছাড়লেও তার ঘনিষ্ঠ খালেদ মাহমুদ সুজন ছিলেন নির্বিকার। নতুন বিসিবিপ্রধান ফারুক আহমেদের বোর্ডে বেশ কয়েকটি মিটিং ও ক্রীড়া মন্ত্রণালয়ে উপদেষ্টার সঙ্গে বৈঠক করতে দেখা গেছে তাকে। তাতে মনে হচ্ছিল আরও এক দফা বিসিবির পরিচালনা পর্ষদে টিকে যাবেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে কেমন একাদশ সাজাচ্ছে ভারত

তবে শেষমেশ বিসিবি পরিচালকের ভূমিকা থেকে সরে যেতে হয়েছে তাকে। বিসিবিকে নিজের পদত্যাগের চিঠি দিয়েছেন তিনি। আর তাতে করে বিসিবির সঙ্গে দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ছিন্ন হয়েছে। কিন্তু প্রশ্ন হলো- কেন বিসিবি ছাড়তে হলো দেশের ক্রিকেট নিয়ে কাজ করা সুজনকে।

যার উত্তর খুঁজতে গিয়ে জানা গেছে বেশ কিছু কারণ। কেননা, দায়িত্ব ছাড়ার আগে দীর্ঘদিন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্বে ছিলেন সুজন। তবে এর বাইরেও নানা ভূমিকায় দেখা গেছে তাকে। এর মধ্যে কখনো জাতীয় দলের টিম ম্যানেজার, কখনো আপদকালীন কোচ ও কখনো টিম ডিরেক্টরের ভূমিকায় দেখা গেছে তাকে।

এর বাইরেও বিসিবি পরিচালকের ভূমিকায় থাকা অবস্থায় আবাহনী ক্লাবের কোচ, বিপিএলে কোচিং ও রাজশাহীতে একটি একাডেমিতেও কোচিং করিয়েছেন তিনি। এক সময়ে একাধিক দায়িত্ব নিয়ে প্রায়শই প্রশ্ন উঠলেও সুজনের প্রতি আস্থা ছিল নাজমুল হাসান পাপনের। যার করণে বহাল তবিয়তেই টিকে ছিলেন তিনি।

তবে এবার, তার অধীনে স্বার্থের সংঘাতের ঘোরতর অভিযোগ উঠলে এ নিয়ে বর্তমান বোর্ডের সঙ্গে দূরত্ব তৈরি হয় সুজনের। কেননা, এক্ষেত্রে তার দাবি ছিল

তার অধীনে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ, যেটি দেশের ক্রিকেটের একমাত্র বৈশ্বিক শিরোপাজয় ও গত বছর আরব আমিরাতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপও জিতেছে যুব দল। তবে একই সঙ্গে একাধিক দায়িত্ব পালন করার বিষয়টি সহজভাবে নিতে পারেনি বর্তমান বোর্ড। যার ফলে শেষমেশ বিসিবিকে বিদায় বলতে হয়েছে সুজনকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম