Logo
Logo
×

খেলা

১০০ কোটির ক্লাবে রোনাল্ডো, ধারেকাছেও নেই কেউ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পিএম

১০০ কোটির ক্লাবে রোনাল্ডো, ধারেকাছেও নেই কেউ

রোনাল্ডো

বল জালে জড়িয়ে খানিকটা দৌড়িয়ে শূন্যে লাফিয়ে ‘সিউ’- ক্রিস্টিয়ানো রোনাল্ডোর এমন উদযাপন ব্যাপক সারা ফেলেছে তার ভক্তদের মধ্যে। এমনকি রোনাল্ডো ভক্ত নয়, এমন ফুটবলারকেও দেখা যায় তার মতো করে উদযাপন করতে। রোনাল্ডোর জনপ্রিয়তার প্রমাণ মিলে তার সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারীর সংখ্যার দিকে তাকালেও।

হিসেব বলছে, বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ১ বিলিয়ন বা ১০০ কোটি অনুসারীর মাইলফলক স্পর্শ করেছেন পর্তুগিজ সুপারস্টার। যেখানে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর ধারেকাছেও নেই আর কেউ। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়েও সামাজিক মাধ্যমে অনুসারীর সংখ্যায় ঢের এগিয়ে রোনাল্ডো।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে বর্তমানে ছয়টি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন রোনাল্ডো। এর মধ্যে সবচেয়ে বেশি অনুসারী ইনস্টাগ্রামে ৬৩ কোটি ৯০ লাখ, যা বিশ্বের মোট জনসংখ্যার প্রায় ৮ শতাংশ। এরপর অবস্থান ফেসবুকের। যেখানে রোনাল্ডোর অনুসারী সংখ্যা ১৭ কোটি ৫ লাখ। এক্সে (সাবেক টুইটার) ১১ কোটি ৩০ লাখ।

আর সম্প্রতি চালু করা ইউটিউব চ্যানেল রোনাল্ডোর সাবস্ক্রাইবার সংখ্যা ৬ কোটি ৬ লাখ। এর বাইরে চীনের মালিকানাধীন সামাজিক মাধ্যম কোয়াইশু ওওয়েইবো রোনাল্ডোর অনুসারী সংখ্যা ৯৪ লাখ ও ৭৫ লাখ।

এ তালিকায় রোনাল্ডোর পরে অবস্থান যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পী সেলেনা গোমেজের। বর্তমানে সেলেনার অনুসারী রোনালদোর চেয়ে ২৯ কোটি ১৮ লাখ কম।

শীর্ষ পাঁচের অন্য তিনজনও সংগীতশিল্পী। যথাক্রমে তিনে, চারে ও পাঁচে আছেন জাস্টিন বিবার, টেলর সুইফট ও আরিয়ানা গ্রান্ডে।

 আর এমন সংবাদ ভক্তদের নিজেই জানিয়েছেন রোনাল্ডো। বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ইংরেজিতে 1B আকৃতির মধ্যে তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারের অনেকগুলো মুহূর্তের ছবি বসিয়েছেন তিনি; যার শিরোনাম দিয়েছেন—১০০ কোটির স্বপ্ন, একটি যাত্রা।

 পোস্টে রোনালদো লিখেছেন, ‘আমরা ইতিহাস সৃষ্টি করেছি—১ বিলিয়ন (১০০ কোটি) অনুসারী! এটি শুধু একটি সংখ্যার চেয়েও বেশি—এটি আমাদের ভাগাভাগি করে নেওয়া আবেগ, উদ্যম, খেলার প্রতি ভালোবাসা এবং এর বাইরেও আরও অনেক কিছুর প্রমাণ।’

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলেট হলেও নিজের অতীত ভুলে যাননি রোনাল্ডো। এমন অর্জনের দিনেও নিজের পুরনো দিনের কথা স্মরণ করেছেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। লিখেছেন, ‘মাদেইরার রাস্তা থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে বড় মঞ্চ পর্যন্ত, আমি সব সময় আমার পরিবার এবং আপনাদের (সমর্থকদের) জন্য খেলেছি এবং এখন আমরা ১০০ কোটি মানুষ একত্র হয়েছি।’

 এমন অর্জনে সমর্থকদের ধন্যবাদ জানিয়ে রোনালদো লিখেছেন, ‘আমার এ যাত্রাপথের প্রতিটি পদক্ষেপে, সব উত্থান-পতনে আপনারা আমার সঙ্গী হয়েছেন। এই যাত্রা আমাদের যাত্রা এবং আমরা একসঙ্গে দেখিয়েছি যে আমরা যা অর্জন করতে পারি, তার কোনো সীমা নেই। আমার ওপর বিশ্বাস রাখার জন্য, সমর্থনের জন্য এবং আমার জীবনের অংশ হওয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। সেরাটা আসতে এখনো বাকি। আমরা একসঙ্গে এগিয়ে যাব, জিতব এবং ইতিহাস সৃষ্টি করতে থাকব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম