Logo
Logo
×

খেলা

লংকায় দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পিএম

লংকায় দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

বাংলাদেশ এ নারী দল

বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করছে শ্রীলংকা সফরে গেছে বাংলাদেশ ‘এ’ দল। আর সেই সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথমটিতে দাপুটে জয় তুলে সিরিজে ১-০ তে লিড নিয়েছে বাংলাদেশের নারীরা।

কলম্বোর পি সারা ওভালে বৃহস্পতিবার শ্রীলংকা নারী ‘এ’ দলকে ১১২ রানে থামিয়ে দেয় বাংলাদেশ। পরে লক্ষ্য তাড়া করতে নেমে তা ১৮.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখে টপকে যায় বাংলাদেশ দল। 

এর আগে দুই দলের দ্বিতীয় পঞ্চাশ ওভারের ম্যাচটিও বৃষ্টির কারণে ২০ ওভারে নেমে আসে। ৭ উইকেটে জেতা ওই ম্যাচের দুই কারিগর দিলারা আক্তার ও নিগার সুলতানাকে এদিন বিশ্রাম দেয় বাংলাদেশ। দলের দুই তারকা না থাকলেও তাদের অনুপস্থিতি বুঝতে দেননি জাহানারা-সোবাহানারা।

এদিন টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৭৩ বলে ৭২ রান করেন দুই ওপেনার কৌশিনি নুথিয়াঙ্গা ও নেথমি পুর্না। ত্রয়োদশ ওভারে দুজনকেই স্টাম্পড করে ফেরান ফাহিমা। এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে লংকানদের ইনিংস থামে ১১২ রানে। এই রান জমা করে দলটি ৭ উইকেট খরচ করে।

জবাবে ইতিবাচক শুরু করেন বাংলাদেশ দুই ওপেনার শামিমা ও সাথি। পাওয়ার প্লেতে তারা দুজন যোগ করেন ৪০ রান। ষষ্ঠ ওভারের শেষ বলে আউট হন ২২ বলে ২০ রান করা সাথি। এরপর সোবহানার সঙ্গে ৫৪ বলে ৫৬ রানের জুটি গড়ে তোলেন শামিমা। ফিফটির আশা জাগিয়েও অল্পের জন্য করতে পারেননি ৩৬ বছর বয়সী ব্যাটার। থামেন ৪৮ রানে। সোবাহান করেন ২৮ রান। মুর্শিদা অপরাজিত থাকেন ১১ রানে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম