Logo
Logo
×

খেলা

‘ভারত না এলে আমরাও যাব না’, আইসিসিকে মঈন খান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ পিএম

‘ভারত না এলে আমরাও যাব না’, আইসিসিকে মঈন খান

মঈন খান

আগামী ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। ফেব্রুয়ারিতে হতে যাওয়া এই আসর সামনে রেখেই এখন ব্যস্ততা পাকিস্তানের। তবে এই ব্যস্ততার মধ্যেই পাকিস্তানের বড় চিন্তার কারণ ভারত। কেননা, পাকিস্তানের মাটিতে খেলতে আসার এখনও কোনো নিশ্চয়তা দেয়নি দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই।

স্বাভাবিকভাবেই তাই উদ্বেগ বাড়ছে ভারতকে নিয়ে। এই ইস্যুকে তাই দ্রুত সমাধান করতে আইসিসিকে দৃষ্টি দিতে বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খান।

কদিন আগেই আইসিসির সভাপতি হয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অংশগ্রহণের বিষয়টি তাই এখন নির্ভর করছে তার ওপর। যেখানে বিসিসিআই সচিব ও আইসিসি প্রধান হিসেবে ভারতের অংশগ্রহণ নিশ্চিত করতে পারেন তিনি। এক্ষেত্রে তাই রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে তাকেই এগিয়ে আসতে বলছেন মঈন। নয়তো ভবিষ্যতে ভারতে আইসিসির ইভেন্টে অংশগ্রহণ করার ক্ষেত্রে পাকিস্তানও ভাববে বলে হুমকি দিয়ে রেখেছেন তিনি।

মঈন বলেন, ‘আমার দৃষ্টিতে, ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারদের উচিত বিসিসিআইকে খেলাধুলাকে রাজনীতি থেকে আলাদা রাখার পরামর্শ দেওয়া। বিশ্বব্যাপী ভক্তরা চায় ভারত-পাকিস্তান খেলুক, যাতে শুধু পাকিস্তান নয়, পুরো খেলাই উপকৃত হয়। আর ভারতকে অবশ্যই আইসিসির প্রতিশ্রুতি মেনে চলতে হবে। যদি তারা না করে তবে, ভবিষ্যতে ভারতে টুর্নামেন্টে অংশগ্রহণ না করার অবস্থান নেওয়ার কথাও বিবেচনা করা উচিত পাকিস্তানের।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম