Logo
Logo
×

খেলা

৩৫০ ছুঁয়ে অনন্য উচ্চতায় সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ এএম

৩৫০ ছুঁয়ে অনন্য উচ্চতায় সাকিব

সাকিব আল হাসান

দীর্ঘ ১৩ বছর পর কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে নেমেই ঝলক দেখাচ্ছেন সাকিব আল হাসান। সমারসেটের বিপক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট তুলে নিয়েছেন সাকিব। আর তাতেই প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলক ছোঁয়া হয়ে গেছে সাকিবের।

বুধবার জেমস রিউকে ফিরিয়ে ৩৫০ উইকেটের মাইলফলকটি স্পর্শ করেন বাংলাদেশের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০৬তম ম্যাচ খেলতে নেমে এই রেকর্ড ছুঁয়েছেন সাকিব।

সাকিবের এমন কীর্তিতে প্রথম ইনিংসে ৩১৭ করা সমারসেট দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৯৪ রানে হারিয়েছে ৯ উইকেট। এখনও এক উইকেট হাতে থাকায় সাকিবের সামনে সুযোগ আছে ফাইফারের। তবে সেটি না হলেও দুই ইনিংসে ৮ উইকেট থাকবে সাকিবের নামের পাশে।

অবশ্য বল হাতে কীর্তি দেখালেও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি সাকিব। প্রথম ইনিংসে ২৪ বলে ১২ রান করে থামতে হয়েছে তাকে। অবশ্য দ্বিতীয় ইনিংসে সেটা পুষিয়ে দেওয়ার সুযোগ রয়েছে তার সামনে। আর সেটি হলে সারের জয়ে বড় ভূমিকা থাকবে সাকিবের। সেই সঙ্গে সারেকে চ্যাম্পিয়ন করতেও বড় ভূমিকা থাকবে তার।

কেননা, কাউন্টি চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের ম্যাচ এটি। যেই ম্যাচ নির্ধারণ করে দেবে চ্যাম্পিয়শিপের ভাগ্য। মূলত, এই ম্যাচের জন্যই সাকিবকে দলে টেনেছে সারে। এরপর ম্যাচ শেষে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে যোগ দেবেন সাকিব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম