Logo
Logo
×

খেলা

ভারত সফরে বাংলাদেশের টেস্ট দলে থাকতে পারেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পিএম

ভারত সফরে বাংলাদেশের টেস্ট দলে থাকতে পারেন যারা

ফাইল ছবি

পাকিস্তান সফর শেষে দেশে ফিরে অল্পসময় বিশ্রাম নেওয়ার সুযোগ পেয়েছেন ক্রিকেটাররা। এখন আবার ভারত সফর সামনে রেখে অনুশীলনে নেমে পড়তে হয়েছে তাদের। ভারত এরই মধ্যে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দলও ঘোষণা করেছে। দুই টেস্টের সিরিজের জন্য বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশের স্কোয়াড ঘোষণা হতে পারে।

কেমন হতে পারে ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াড, পাকিস্তানে ইতিহাসগড়া দলের সবাই কি থাকছেন ভারত সফরে। এমন প্রশ্নের উত্তরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন নির্বাচক গণমাধ্যমকে জানান, পাকিস্তান সফরে দলের বেশিরভাগ খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করেছেন। তাই ভারত সফরের টেস্ট দলে খুব বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

পাকিস্তান সিরিজে দলের হয়ে ইনিংস শুরুর দায়িত্ব ছিল জাকির হাসান ও সাদমান ইসলামের কাঁধে। এর মধ্যে প্রথম টেস্টে সাদমানের ৯৩ রানের ইনিংস ও দ্বিতীয় টেস্টে জাকিরের সময়োপযোগী ব্যাটিং প্রশংসা কুড়িয়েছে। তাই ভারত সফরেও তাদের দলে থাকা নিশ্চিতই বলা চলে। এই দুজনের সঙ্গে ব্যাকআপ হিসেবে থাকতে পারেন চোট কাটিয়ে ওঠা মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের বিপক্ষে ভারতের প্রথম টেস্টের দলে বড় চমক

মিডল অর্ডারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের জায়গা নিশ্চিত। উইকেটের পেছনে যথারীতি লিটন দাসকে দেখা যাবে। পাকিস্তানে সিরিজসেরা মেহেদী হাসান মিরাজ ভারতেও নিজের জহর দেখাতে তৈরি।

সাকিব, মিরাজের পাশাপাশি বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে থাকতে পারেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। আর পেস বিভাগে তাসকিন আহমেদ, শরিফুল ইসলামদের সঙ্গী হওয়ার দৌড়ে এগিয়ে হাসান মাহমুদ, নাহিদ রানা ও সৈয়দ খালেদ আহমেদ।

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম