Logo
Logo
×

খেলা

শান্তদের কাছে ধবলধোলাই নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১১ পিএম

শান্তদের কাছে ধবলধোলাই নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

ছবি : সংগৃহীত

সময়টা মোটেও ভালো যাচ্ছে না শান মাসুদ-বাবর আজমদের। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে যেখানে হারতে হয়েছে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছে। জিততে জিততে হেরে গেছে ভারতের কাছে। এবার বাংলাদেশের কাছে ঘরের মাঠে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ।—সব কিছু মিলিয়ে দলের এমন ভঙ্গুর অবস্থা দেখে বিব্রত পাকিস্তানের সাবেক অধিনায়ক ‘সুইং অব সুলতান’খ্যাত ওয়াসিম আকরাম। পাকিস্তানের হয়ে বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার শান মাসুদের দলের কঠোর সমালোচনা করেছেন।

এর আগে পাকিস্তান দলকে নিয়ে রমিজ রাজা থেকে শুরু করে বাসিত আলী সবাই সমালোচনা করেছেন। কেউ কেউ এই হারকে বলেছেন পাকিস্তান ক্রিকেটের ‘কালো দিন’।

বার্তা সংস্থা এএফপি'কে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, এটা আমাদের ক্রিকেটে বড় ধাক্কা, আমাদের ক্রিকেট নিয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। যেভাবে তারা ভালো পরিস্থিতি থেকে ম্যাচ হেরেছে, একজন সাবেক ক্রিকেটার, অধিনায়ক ও ক্রিকেটপ্রেমী হিসেবে আমি বিব্রত। আমি আসলে কিছু বুঝতেই পারিনি।

তিনি বলেন, ঘরের মাঠে আমরা ধারাবাহিকভাবে হারছি। এটিই আমাদের ক্রিকেটের মান সম্পর্কে বলে দেয়। তৃণমূলে কোনো পদক্ষেপ নেই বলেই আমাদের ক্রিকেটের মান নিচের দিকে। আমাদের বিকল্প ক্রিকেটার নেই। এটা নিয়ে কাজ করতে হবে। ক্রিকেট জাতি হিসেবে ধৈর্য ধরতে হবে। দুর্ভাগ্যজনকভাবে এর কোনো দ্রুত সমাধান নেই।

প্রসঙ্গত, ঘরের মাঠে শেষ ১০ ম্যাচে জয় পায়নি পাকিস্তান। যেখানে ৪ ড্রয়ের বিপরীতে আছে ৬ হার। তার পাশাপাশি একুশ শতকে জিম্বাবুয়ে ও বাংলাদেশের পরই ঘরের মাঠে সবচেয়ে বেশিসংখ্যক ম্যাচে জয়হীন পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে ধবলধোলাইয়ের আগে ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষেও ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের সব কটিতে হেরেছিল পাকিস্তান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম