Logo
Logo
×

খেলা

‘পুরো ক্ষমতা একজন চেয়ারম্যানের কাছে, যে ক্রিকেট সম্পর্কে কিছুই জানে না’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ পিএম

‘পুরো ক্ষমতা একজন চেয়ারম্যানের কাছে, যে ক্রিকেট সম্পর্কে কিছুই জানে না’

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানকে দোষারোপ করছেন সাবেক তারকা ক্রিকেটার রশিদ লতিফ।

গত চার বছরে ৪বার পিসিবির চেয়ারম্যান পরিবর্তন হয়েছে। চার বছরে দায়িত্ব পালন করেছেন রমিজ রাজা, নাজাম শেঠি, জাকা আশরাফ বর্তমানে সৈয়দ মহসিন রাজা নাকভি। পাকিস্তান জাতীয় দলের ব্যর্থতার জন্য ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান, কোচিং স্টাফ এবং অধিনায়ক পরিবর্তনকে দায়ি করছেন রশিদ লতিফ।

রশিদ লতিফের মূল ক্ষোভ বাবর আজমকে টেস্ট অধিনায়কত্ব থেকে বাদ দেওয়া নিয়ে। তিনি মনে করেন এই কারণে পাকিস্তান দলে বিভাজন সৃষ্টি হয়েছে। এছাড়া নতুন টেস্ট অধিনায়ক শান মাসুদের পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

রশিদ লতিফ বলেছেন, ‘গত চার বছর যে-ই পাকিস্তান ক্রিকেটের চেয়ারম্যান হয়েছে, সে-ই এটা নষ্ট করেছে। শান মাসুদকে টেস্ট অধিনায়ক কে বানিয়েছে? বাবর আজমকে কে বাদ দিয়েছে? দল বানানো কার কাজ? জাকা আশরাফের? নাকি মিসবাহর?’

তিনি আরও বলেন, ‘জাকা আশরাফ যখন সবকিছু করছিল, দল সাজাচ্ছিল বা অধিনায়ক বানাচ্ছিল? আপনি জোর দিয়ে বাবরকে অবসর নেয়ালেন। সেখান থেকেই দলের পতন শুরু হয়েছে। শান মাসুদকে আপনিই অধিনায়ক বানিয়েছেন আপনার লাভের জন্য, দলে বিভাজন সৃষ্টি হয়েছে। পুরো ক্ষমতাই একজন চেয়ারম্যানের কাছে, যে কিনা ক্রিকেট নিয়ে কিছুই জানে না।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম