Logo
Logo
×

খেলা

সিরিজ সেরা মিরাজ, পুরস্কারের অর্থ দেবেন নিহত রিকশাচালককে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৯ পিএম

সিরিজ সেরা মিরাজ, পুরস্কারের অর্থ দেবেন নিহত রিকশাচালককে

পাকিস্তানের মাঠে ঐতিহাসিক সিরিজ জয়ে অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। 

সিরিজসেরা হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে মিরাজ স্মরণ করলেন অন্য এক বিজয়ীকে। সিরিজসেরা হয়ে পুরস্কারের অর্থ কোটা সংস্কার আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দিয়েছেন মিরাজ।

সিরিজের দুই টেস্টে সবমিলিয়ে ১৫৫ রান করেছেন মেহেদি হাসান মিরাজ। একইসঙ্গে তিনি বল হাতে নিয়েছেন ১০ উইকেট। প্রথম টেস্টে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটের বড় ব্যবধানে। সেই জয়ে বড় অবদান রেখে মিরাজ দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট।

দ্বিতীয় টেস্টে বল-ব্যাট উভয় হাতেই ত্রাতার ভূমিকা পালন করেন মিরাজ। প্রথম ইনিংসে ডানহাতি এই অফস্পিনার শিকার করেন ৫ উইকেট, এরপর ব্যাটিংয়ে বাংলাদেশ যখন মাত্র ২৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে, তখন লিটন দাসের সঙ্গে ১৬৫ রানের রেকর্ড জুটি গড়েন।

সেই জুটিই বাংলাদেশকে বিপর্যয় থেকে টেনে তোলে। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ৬ উইকেটে জয়েও তার ভূমিকা সবচেয়ে বেশি। লিটন ১৩৪ রানের অনবদ্য ইনিংস তো খেলেছেনই, তাকে সঙ্গ দেওয়া মিরাজও করেন ৭৮ রান।

সিরিজসেরার পুরস্কার জিতে মিরাজ বলেন, ‘আমি সত্যিই খুব খুশি, প্রথমবার দেশের বাইরের সিরিজে এই পুরস্কার পেলাম। অলরাউন্ডার হিসেবে খেলা অনেক কঠিন কাজ, আমি শুধুমাত্র স্ট্রাইক বাড়াতে চেয়েছি এবং মুশফিকুর রহিম ও লিটন দাসের সঙ্গে ব্যাটিংটা উপভোগ করেছি। পাঁচ উইকেট পেয়ে অবশ্যই আনন্দিত, তবে এরচেয়েও ভালো করার চেষ্টা ছিল। আমি সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলিনি, ফলে ঘরে কাটানোর মতো কিছু সময় পেয়েছি এবং ওই সময়েও আমার প্রতি ম্যানেজমেন্টের প্রচেষ্টার জন্য অনেক কৃতজ্ঞতা।’

সিরিজসেরা হিসেবে পাওয়া ৫ লাখ পাকিস্তানি রুপি নিহত রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দিয়ে মিরাজ বলেন, ‘ছাত্রদের বৈষম্যবিরোধী আন্দোলনে এক রিকশাচালক আহত হয়েছিলেন, পরে তিনি মারা যান। পুরস্কার হিসেবে পাওয়া অর্থ তার পরিবারকে দেব।’ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম