Logo
Logo
×

খেলা

শিশু নির্যাতনের দায়ে এশিয়ার সেরা ফুটবলারের বাবা-ভাইয়ের শাস্তি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৮:০১ পিএম

শিশু নির্যাতনের দায়ে এশিয়ার সেরা ফুটবলারের বাবা-ভাইয়ের শাস্তি

বাবা সন উং-জাংয়ের সঙ্গে ফুটবলার সন হিউন-মিন (ডানে)। ছবি: সংগৃহীত

তর্কসাপেক্ষে এশিয়ার সেরা ফুটবলার দক্ষিণ কোরিয়ার সন হিউন-মিন। বেশ কয়েকবার এশিয়ার সেরা ফুটবলারের খেতাবও জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পারের অধিনায়ক। তবে এবার ‘ভুল’ কারণে শিরোনাম হচ্ছে তার নাম। শিশু নির্যাতনের দায়ে জরিমানা করা হয়েছে তার বাবা-ভাইকে।

সনের বাবা সন উং-জাং বর্তমানে একটি ফুটবল একাডেমি পরিচালনা করছেন। সেই একাডেমিতে কোচ হিসেবে কাজ করছেন তার বড় ছেলে সন হিয়ুং-ইউন। তারা দুজন এবং অপর এক কোচের বিরুদ্ধে অভিযোগ, একাডেমির ১২ বছর বয়সী এক ছাত্রকে শারীরিক ও মৌখিকভাবে লাঞ্ছিত করেছেন তারা।

রোনাল্ডোকে নিয়েই নেশন্স লিগে পর্তুগাল

রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা জানিয়েছেন, শিশুকল্যাণ আইন এবং শিশু নির্যাতনের শাস্তি আইনের ভিত্তিতে তারা সন উং-জাং, সন হিউন-ইউন ও এক কোচকে জরিমানা করেছেন। তবে জরিমানার পরিমাণ সম্পর্কে কিছু জানাননি তারা। পাশাপাশি ওই তিনজনকে শিশু নির্যাতনের চিকিৎসা কার্যক্রমে যুক্ত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সন হিউন-মিনের বাবা সন উং-জাং-ও ফুটবল খেলতেন। তার আত্মজীবনী ‘আই রিড, রাইট অ্যান্ড ডিসকার্ড’ প্রকাশিত হওয়ার পর সর্বাধিক বিক্রীত স্মৃতিকথামূলক বইয়ের স্বীকৃতি পেয়েছে। 

পরিবারের কঠিন সময়েও সন অবশ্য দুর্দান্ত ফর্মে রয়েছেন। প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে টটেনহ্যামের হয়ে ২ ম্যাচে করেছেন ২ গোল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম