Logo
Logo
×

খেলা

বাংলাদেশের একাদশে তাসকিন, পাকিস্তানে বাদ নাসিম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ১০:৪৬ এএম

বাংলাদেশের একাদশে তাসকিন, পাকিস্তানে বাদ নাসিম

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। সিরিজ নিশ্চিতের ম্যাচে একাদশে থেকে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম। কুঁচকিতে ব্যথা পেয়েছেন তিনি। তার জায়গায় একাদশে সুযোগ করে দেওয়া হয়েছে তাসকিন আহমেদকে। অন্যদিকে শাহিন আফ্রিদির পর পাকিস্তানের একাদশ থেকে বাদ পড়েছেন আরেক পেসার নাসিম শাহ।

এর আগে প্রথম টেস্টে ১০ উইকেটের দাপুটে জয় পাওয়ায় এ ম্যাচে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ। বৃষ্টিতে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় পাকিস্তানের ওপর সেই চাপ আরও বেড়েছে। কেননা, ম্যাচ এখন নেমে এসেছে চার দিনে। যেখানে বাংলাদেশকে হারাতে না পারলে নিজেদের মাটিতে সিরিজ হারের লজ্জায় পড়তে হবে তাদের।

এমন ম্যাচে তাই একাদশে দুই পরিবর্তন এনেছে পাকিস্তান। লেগ স্পিনার আবরার আহমেদ ও মির হামজাকে ফেরানো হয়েছে একাদশে। বাকিরা আছেন আগের মতোই। 

অন্যদিকে বাংলাদেশের একাদশ থেকে কেবল ছিটকে গেছেন শরিফুল। বাকিরা অপরিবর্তিত রয়েছেন। সাকিব আল হাসানকে নিয়ে অনেক আলোচনা হলেও তিনি টিকে গেছেন একাদশে।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক),  সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।

পাকিস্তান একাদশ: আব্দুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আগা, আবরার আহমেদ, মীর হামজা, মোহাম্মদ আলী, খুররম শাহজাদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম