Logo
Logo
×

খেলা

সাফের সেরা মিরাজুলের আইডলের নাম জানা গেল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৪:৫২ পিএম

সাফের সেরা মিরাজুলের আইডলের নাম জানা গেল

সাফের সেরা খেলোয়াড় মিরাজুল ইসলাম। ছবি: সংগৃহীত

সময়ের তরুণ ফুটবলারদের বেশিরভাগেরই আইডল লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনালদো। কেউ কেউ ব্রাজিলের নেইমারকেও বেছে নেন। ধ্রুপদী ফুটবল যাদের মন কাড়ে, তারা পেলে, ম্যারাডোনা, ক্রুইফ বা জিদানদের মাঝে খুঁজে নেন আদর্শ। কিন্তু আইডল বেছে নেওয়ার ক্ষেত্রে একেবারেই আলাদা সদ্যসমাপ্ত সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা মিরাজুল ইসলাম।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে আইডল সম্পর্কে প্রশ্ন করা হলে মিরাজুলের অকপট জবাব, ‘আমার একমাত্র আইডল হযরত মুহাম্মদ স.’। ব্যক্তিজীবনে অত্যন্ত ধর্মপরায়ণ মিরাজুলের বিশ্বাস, তার এই সাফল্যের পুরোটাই আল্লাহ’র অবদান।

ছাত্র-জনতার আন্দোলনে শহিদদের শিরোপা উৎসর্গ যুবাদের

সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার পরপরই জাতীয় দলে ডাক পড়েছে মিরাজুলের। শিরোপা জয় এবং জাতীয় দলে ডাক-জোড়া সুখবরের উচ্ছ্বাস সঙ্গী হলেও কণ্ঠে পরিমিতবোধ নিয়ে এই ফুটবলার বললেন, ‘একটা স্বপ্ন ছিল জাতীয় দলে ডাক পাওয়া, সেই স্বপ্নপূরণ হয়েছে। এখন নিজেকে আরও বেশি এগিয়ে নিতে হবে। গোল করতে চাই বা এত গোল করব এ রকম কোনো লক্ষ্য আপাতত নেই। প্রথম লক্ষ্য খেলা, তারপর নিয়মিত হওয়া।‘

নেপালে অনুষ্ঠিত এবারের সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে টুর্নামেন্ট সর্বোচ্চ চার গোল করেন মিরাজুল। ফাইনালে তার পা থেকে এসেছে দুই গোল। এর মধ্যে প্রথমটি করেছেন দুর্দান্ত এক ফ্রি কিকে। সবমিলিয়ে স্বপ্নের মতো এক টুর্নামেন্ট কাটিয়ে এখন জাতীয় দলে ভালো করার লক্ষ্য ১৭ বছর বয়সী এই কিশোরের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম