Logo
Logo
×

খেলা

ক্রীড়া মন্ত্রণালয়ের সার্চ কমিটি গঠন, যারা আছেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৯:২৪ এএম

ক্রীড়া মন্ত্রণালয়ের সার্চ কমিটি গঠন, যারা আছেন

ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টার চেয়ারে বসেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে একের পর এক উদ্যোগ নিচ্ছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। দায়িত্ব নিয়েই একটি সার্চ কমিটি গঠনের ঘোষণা দিয়েছিলেন তিনি। এবার ক্রীড়াঙ্গনের উন্নতিতে পাঁচ সদস্যের সার্চ কমিটি করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গত রাতে এক বিজ্ঞপ্তিতে সার্চ কমিটির সদস্যদের নাম জানিয়েছে। জোবায়েদুর রহমান রানা হচ্ছেন সার্চ কমিটির আহ্বায়ক। কমিটির বাকি চার সদস্য সাবেক হকি খেলোয়াড় মেজর (অব.) ইমরোজ আহমেদ, প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সচিব আজাদ মজুমদার, ক্রীড়া সংগঠক মহিউদ্দিন আহমেদ বুলবুল ও স্পোর্টস বাংলার সম্পাদক মোহাম্মদ মন্টু কায়সার।

পাঁচ সদস্যের সার্চ কমিটি বিভিন্ন ফেডারেশন, ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র, নির্বাচন প্রক্রিয়ার বিষয়গুলো পর্যালোচনা করবে। গঠনতন্ত্র ও নির্বাচন প্রক্রিয়া ছাড়াও বিদেশে টুর্নামেন্ট খেলতে যাওয়ার নীতিমালা, নির্দেশনার ব্যাপারেও আলোকপাত করার এখতিয়ার রয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) আইন ২০১৮ এর আলোকে সংশ্লিষ্ট বিষয়গুলো তারা পর্যালোচনা করে প্রয়োজনীয় সুপারিশ সরকারকে উপস্থাপন করবে। এসব কাজের জন্য এই কমিটি পাবে দুই মাস।

সার্চ কমিটির সদস্য সংখ্যা প্রয়োজনে কমানো বা বাড়ানো যাবে। সার্চ কমিটিকে দাপ্তরিক সহায়তা দেবেন ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ( ক্রীড়া) ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম