Logo
Logo
×

খেলা

বাংলাদেশের কাছে হারের দায় পাকিস্তানের পেসারদের!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৪:৫৮ পিএম

বাংলাদেশের কাছে হারের দায় পাকিস্তানের পেসারদের!

শাহিন আফ্রিদি ও নাসিম শাহ। ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটের সঙ্গে অশান্তি শব্দটা সমার্থক। মাঠে এবং মাঠের বাইরে বিবাদ লেগেই থাকে। এবার বাংলাদেশের কাছে ঘরের মাঠে টেস্ট হারের পর ফের পাকিস্তানের ড্রেসিংরুমে গৃহদাহের খবর চাউর হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও সুপারের বরাত দিয়ে টাইমস নাউ জানিয়েছে, রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের হারের জন্য পেস বোলারদের দায়ী করেছে টিম ম্যানেজমেন্ট।

২০২১ সালে দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল পাকিস্তানের পেস কন্টিনজেন্ট। তখন থেকেই পেস সহায়ক উইকেটে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করে দলটি। যদিও প্রোটিয়াদের বিপক্ষে সে সিরিজের পর এই ফর্মুলা খুব একটা কাজে দেয়নি।

‘মৃত্যু পর্যন্ত সার্জারি চলবে’ পিসিবিকে হাফিজের খোঁচা

তবু পেস বোলিংয়ের বিপক্ষে বাংলাদেশি ব্যাটারদের দুর্বলতা আমলে নিয়ে রাওয়ালপিন্ডিতে পেস সহায়ক উইকেট তৈরি করেছিল পাকিস্তান। বাংলাদেশের স্পিন বোলিং কোচ, সাবেক পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ অবশ্য বলেছিলেন, ‘পার্থক্য গড়ে দিতে পারেন স্পিনাররাই।’ শেষ পর্যন্ত তাই হয়েছে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের স্পিনাররাই ম্যাচের মোড় ঘুরিয়েছেন।

তবে পাকিস্তান টিম ম্যানেজমেন্টের বিশ্বাস, উইকেট পেস সহায়কই ছিল। কিন্তু স্বাগতিক পেসাররা সে উইকেটের ফায়দা তুলতে পারেননি। ড্রেসিংরুমে বিষয়টি নিয়ে প্রকাশ্যে মতামত দিয়েছে টিম ম্যানেজমেন্ট এবং কয়েকজন সিনিয়র ক্রিকেটার। পুরো বিষয়টি নেতিবাচক প্রভাব ফেলেছে দলের ওপর।

প্রসঙ্গত, রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে জিতেছে বাংলাদেশ। দেশটির বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম টেস্ট জয়।

আগামী ৩০ আগস্ট একই মাঠে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচে হার এড়াতে পারলেই প্রথমবার পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম