Logo
Logo
×

খেলা

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ‘হেলমেট ছক্কা’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৯:০৩ পিএম

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ‘হেলমেট ছক্কা’

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ব্যাট দিয়ে আঘাত করে হেলমেট ছক্কা হাঁকান ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান কার্লোস ব্র্যাথওয়েট। ডাগআউটে সামনে গিয়ে সপাটে নিজের হেলমেটকে বলের মতো করে শট মারেন তিনি। এরপর ডাগআউটে বসতে যাওয়ার সময় নিজের ব্যাটও ছুঁড়ে ফেলে দেন।

টি-টোয়েন্টি লিগের ম্যাচে হঠাৎই মাথা গরম করে শিরোনামে উঠে এলেন কার্লোস ব্র্যাথওয়েট। ২০১৬ সালে ইডেন গার্ডেন্সে ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ জয়ে অবদান রাখেন তিনি। পরপর চার বলে চারটি ছয় মেরে নিজের শক্তির নিদর্শন রেখেছিলেন ব্র্যাথওয়েট। এরপর ক্যারিবিয়ান দলে দীর্ঘদিন খেলেছেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকলেও ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে যাচ্ছেন। আম্পায়ারের সিদ্ধান্তে এতটাই বিরক্ত হলেন তিনি, যে মাথা গরম করে শিরোনামে উঠে এলেন।

টি-টেন লিগে খেলার সময় নবম ওভারে জোস লিটলের বলে কার্লোস ব্র্যাথওয়েটের কাঁধে লেগে উইকেটরক্ষকের হাতে যায়। ফিল্ডাররা আবেদন করলে আঙ্গুল তুলে দেন আম্পায়ার। হতাশ হয়ে ক্ষুব্ধ হয়ে মাঠেই দাঁড়িয়েছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। এরপর আসতে আসতে ছাড়তে থাকেন মাঠ। কিন্তু তখনও চোখে মুখে ছিল বিরক্তির স্পষ্ট ছাপ। বারবার ফিরে ফিরে পিছনে তাকালেন আর মাথা নাড়ছিলেন, বোঝানোর চেষ্টা করছিলেন আম্পায়ারের সিদ্ধান্ত ভুল।

এরপর রিপ্লেতে দেখা যায় ব্র্যাথওয়েটের কাঁধেই বল লেগেছিল, ব্যাটে লাগেনি। 

এরই মধ্যে মাথা গরম করে তিনি ডাগআউটে সামনে গিয়ে সপাটে নিজের হেলমেটকে বলের মতো করে শট মারেন। আম্পায়ারের সিদ্ধান্তে তিনি কতটা বিরক্ত ছিলেন সেটাই স্পষ্ট হয়ে যায় তার এই কাজে। এরপর ডাগআউটে বসতে যাওয়ার সময় নিজের ব্যাটও ছুঁড়ে ফেলে দেন। ৫ বলে ৭ রান করে আউট হন ব্র্যাথওয়েট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম